1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৮:৪৪ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে ইউপি সদস্য শাহান গ্রেপ্তার নেতানিয়াহুর বাসভবনে আঘাত হানল হিজবুল্লাহর ড্রোন নির্বাচন নিয়ে ব্যাখ্যা / বিনয়ের সাথে বলছি, এটা সঠিক নয়: উপদেষ্টা যে সব কারণে অন্তরের পবিত্রতা নষ্ট হয় জগন্নাথপুরে রানীগঞ্জ সিএনজি স্ট্যান্ডের নির্বাচন সম্পন্ন: সভাপতি আব্দুল গফ্ফার, সম্পাদক ফুল মিয়া মজিদপুরের শাহীদের সাফল্যে খুশি গ্রামবাসী ২০২৫ সালের মধ্যে নির্বাচন হতে পারে: আইন উপদেষ্টা জগন্নাথপুরে আন্তর্জাতিক ইসলামি মহা-সম্মেলন সফলের লক্ষে এবার ইতালিতে মতবিনিময় সভা অনুষ্ঠিত মা-বাবার বিবাদ যেভাবে শিশুদের বিপথগামী করে কয়ছর এম আহমেদের দেশে ফেরা উপলক্ষে জগন্নাথপুর পৌর যুবদলের প্রস্তুতি সভা

জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

  • Update Time : বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১
  • ২৫৩ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

বিজয়ের সুবর্ণজয়ন্তীতে সাভারে জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে তারা স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে এই শ্রদ্ধা জানান। তাদের পর শ্রদ্ধা জানান জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। এরপর একে একে আওয়ামী লীগের নেতৃবৃন্দ শ্রদ্ধা জানান।

উত্তোলন করা হয় জাতীয় পতাকা। সেনা, নৌ ও বিমান বাহিনীর একটি সুসজ্জিত রাষ্ট্রীয় সালাম জানায়। এ সময় বিউগলে করুণ সুর বাজানো হয়। এ সময় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী মুক্তিযুদ্ধের বীর শহীদদের স্মরণে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে শ্রদ্ধা জানান।

জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পুষ্পস্তবক অর্পণের সময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধুকন্যা শেখ রেহানা, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে স্মৃতিসৌধে মানা হয় কঠোর স্বাস্থ্যবিধি। অপরিহার্য ব্যক্তি ছাড়া অন্য কারো উপস্থিতির বিষয়ে আরোপ করা হয় কড়াকড়ি।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে জাতীয় স্মৃতিসৌধে নেওয়া হয়েছে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা। স্বাস্থ্যবিধি অনুসরণ করে সূর্যাস্ত পর্যন্ত জনসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য খোলা থাকবে স্মৃতিসৌধের ফটক।

আজ ১৬ ডিসেম্বর। মহান বিজয় দিবস। বাঙালির হাজার বছরের ইতিহাসে সবচেয়ে গৌরব ও অহংকারের দিন। দীর্ঘ নয় মাস বিভীষিকাময় সময়ের পরিসমাপ্তির দিন। বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর অর্জিত হয় মহান স্বাধীনতা। সে হিসেবে বিজয়ের ৫০ বছর পূর্তির দিন আজ। এবারের বিজয় দিবস এসেছে ভিন্ন এক প্রেক্ষাপটে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতা অর্জনের সুবর্ণজয়ন্তী উদ্যাপন করছে বাংলাদেশ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com