1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
আত্মসংশোধনের মাস রমজান - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০২:২১ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে রানীগঞ্জ সিএনজি স্ট্যান্ডের নির্বাচন সম্পন্ন: সভাপতি আব্দুল গফ্ফার, সম্পাদক ফুল মিয়া মজিদপুরের শাহীদের সাফল্যে খুশি গ্রামবাসী ২০২৫ সালের মধ্যে নির্বাচন হতে পারে: আইন উপদেষ্টা জগন্নাথপুরে আন্তর্জাতিক ইসলামি মহা-সম্মেলন সফলের লক্ষে এবার ইতালিতে মতবিনিময় সভা অনুষ্ঠিত মা-বাবার বিবাদ যেভাবে শিশুদের বিপথগামী করে কয়ছর এম আহমেদের দেশে ফেরা উপলক্ষে জগন্নাথপুর পৌর যুবদলের প্রস্তুতি সভা জগন্নাথপুরে আড়াই ঘন্টা বন্ধ থাকার পর মিলল পল্লী বিদ্যুৎ শেখ হাসিনা, ওবায়দুল কাদেরসহ ৪৫ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি সমবায়ী শওকতের মৃত্যুতে তাহিরপুর উপজেলা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের শোক নাইজেরিয়ায় জ্বালানি ট্যাংকারে বিস্ফোরণ, নিহত ১৪৭

আত্মসংশোধনের মাস রমজান

  • Update Time : শনিবার, ৮ মে, ২০২১
  • ৩৯০ Time View

আজ পঁচিশ রমজান। আল্লাহ্‌ সুবহানাহু ওয়া তায়ালা ঘোষণা করেন যে, আল্লাহ্‌ পাক তোমাদের চোখের চুরি এবং মনের গোপন কথাসমূহ পর্যন্ত অবগত আছেন (সূরায়ে মুমিন আয়াত ১৯)। আল্লাহ্‌ পাক আরো ঘোষণা করেন, যে নিজের ভুল সংশোধনের জন্য নিয়োজিত সে সফলকাম হয় (সূরায়ে আস শামস আয়াত ৯)। রাছুলে পাক (সা.) এরশাদ করেন, যে ব্যক্তির চিন্তার কেন্দ্রবিন্দু হবে পরকাল, তার পার্থিব চিন্তার জন্য একমাত্র মহান আল্লাহ্‌ পাকই যথেষ্ট (ইবনে মাজাহ)। আল্লাহ্‌ পাক আরো বলেন, ফাজকুরুনি আজকুরুকুম। অর্থাৎ তোমরা আমাকে স্মরণ করো, আমি তোমাদেরকে স্মরণ করবো। মান লাহুল মাওলা ফালাহুল কুল। কেউ যদি আল্লাহ্‌র হয়ে যায়, তাহলে তার জন্য সারা দুনিয়া হয়ে যাবে।
রমজান মাস হলো লাইলাতুল কদরের মাস, রমজান মাস হলো ইতিকাফের মাস। রমজান মাস হলো কোরআন তেলাওয়াতের মাস। রমজান মাস হলো বেশি বেশি করে আল্লাহ্‌র জিকির আজকারের মাস। রমজান মাস হলো ছবরের মাস। রমজান মাস হলো বদর যুদ্ধের মাস। রমজান মাস হলো আত্মসংশোধন তথা আধ্যাত্মিক জ্ঞান অর্জনের মাস। রমজান মাস হলো তাকওয়া অর্জনের মাস, রমজান মাস হলো জাকাত, ছাদাকাহ ও দান-খয়রাতের মাস। রমজান মাস হলো আগামী এগারো মাস রমজানের আদর্শ নিয়ে চলার মাস। সুতরাং রমজান মাসের প্রতিটা সময় এবং প্রতিটা মুহূর্ত খুবই দামি।মানব জমিন।

লেখক-মাওলানা এম এ করিম ইবনে মছব্বির

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com