1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
শনিবার এইচএসসির ফল প্রকাশ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৬:২৯ অপরাহ্ন
শিরোনাম:
২০২৫ সালের মধ্যে নির্বাচন হতে পারে: আইন উপদেষ্টা জগন্নাথপুরে আন্তর্জাতিক ইসলামি মহা-সম্মেলন সফলের লক্ষে এবার ইতালিতে মতবিনিময় সভা অনুষ্ঠিত মা-বাবার বিবাদ যেভাবে শিশুদের বিপথগামী করে কয়ছর এম আহমেদের দেশে ফেরা উপলক্ষে জগন্নাথপুর পৌর যুবদলের প্রস্তুতি সভা জগন্নাথপুরে আড়াই ঘন্টা বন্ধ থাকার পর মিলল পল্লী বিদ্যুৎ শেখ হাসিনা, ওবায়দুল কাদেরসহ ৪৫ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি সমবায়ী শওকতের মৃত্যুতে তাহিরপুর উপজেলা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের শোক নাইজেরিয়ায় জ্বালানি ট্যাংকারে বিস্ফোরণ, নিহত ১৪৭ ৭ মার্চ, ১৫ আগস্টসহ আটটি জাতীয় দিবস বাতিল করে আদেশ জারি অবৈধ মজুদদারের ওপর আল্লাহর অভিশাপ

শনিবার এইচএসসির ফল প্রকাশ

  • Update Time : শুক্রবার, ২৯ জানুয়ারী, ২০২১
  • ৪৬৬ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক:

এইচএসসি ও সমমানের পরীক্ষা ছাড়াই মূল্যায়নভিত্তিক ফল প্রকাশের তারিখ অবশেষে নির্ধারণ করেছে সরকার। আগামীকাল শনিবার সকাল ১০টায় এ ফল প্রকাশ করা হবে।

আজ শুক্রবার শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা এম এ খায়ের সমকালকে জানান, আগামীকাল শনিবার সকাল সাড়ে ১০টায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ফল প্রকাশের অনুষ্ঠান হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানে গণভবন থেকে অনলাইনে যুক্ত থাকবেন।

ফল প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিসহ মন্ত্রণালয় ও বোর্ড সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এর আগে বিশেষ পরিস্থিতিতে পরীক্ষা ছাড়াই ফল প্রকাশের আইনের গেজেট প্রকাশিত হয়। ফলে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসএসি) ও এসএসসি পরীক্ষার ভিত্তিতে ২০২০ সালের এইচএসসির ফল প্রকাশের বিষয়টি নিশ্চিত হয়ে যায়। এরপর প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রীর সময় চেয়ে চিঠি পাঠানো হয় এবং তার সম্মতির জন্য অপেক্ষা করা হয়।

পরীক্ষা ছাড়া ২০২০-এর এইচএসসি ও সমমানের ফল প্রকাশ করতে আইন সংশোধন করে গেজেট প্রকাশ করে সরকার। সংসদে পাস হওয়া তিনটি বিলে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ স্বাক্ষর করার পর গত সোমবার রাতে তা গেজেট আকারে জারি করা হয়।

‘ইন্টারমিডিয়েট অ্যান্ড সেকেন্ডারি এডুকেশন (অ্যামেন্ডমেন্ট) অ্যাক্ট-২০২১’ ‘বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড (সংশোধন) অ্যাক্ট-২০২১’, ‘বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড (সংশোধন) অ্যাক্ট-২০২১’ সংশোধন করে এ গেজেট প্রকাশ করা হয়।

আইনগুলো সংশোধন হওয়ায় এখন বিশেষ পরিস্থিতে অতিমারি, মহামারি, দৈব দুর্বিপাকের কারণে বা সরকার কর্তৃক সময় নির্ধারিত কোনো পরীক্ষা অনিবার্য পরিস্থিতিতে গ্রহণ করা সম্ভব না হলে কোনো বিশেষ বছরে শিক্ষার্থীদের জন্য পরীক্ষা ছাড়াই বা সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা গ্রহণ করে মূল্যায়ন এবং সনদ প্রদান করা যাবে।

গত বছর ১১টি শিক্ষা বোর্ডের ১৩ লাখ ৬৫ হাজার ৭৮৯ জন শিক্ষার্থীর এইচএসসি ও সমমানের পরীক্ষা দেওয়ার কথা ছিল। পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল সে বছরের ১ এপ্রিল। কিন্তু করোনাভাইরাসের প্রকোপ বাড়তে শুরু করলে ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com