1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
শান্তিগঞ্জে কয়ছর আহমেদের সংবর্ধনাকে ঘিরে উজ্জীবিত বিএনপি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ১১:১১ অপরাহ্ন

শান্তিগঞ্জে কয়ছর আহমেদের সংবর্ধনাকে ঘিরে উজ্জীবিত বিএনপি

  • Update Time : শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪
  • ১০ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

যুক্তরাজ্য বিএনপির টানা তিন বারের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির নির্বাহী কমিটির সদস্য কয়ছর এম আহমদ দীর্ঘ ১২ বছর পর দেশে ফিরেছেন চলতি বছরের ২০ অক্টোবর। ২২ অক্টোবর নিজ জন্মস্থান জগন্নাথপুরে ফেরায় তাকে সংবর্ধনা দিয়েছেন জগন্নাথপুর উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। কয়ছর এম আহমদ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত। দীর্ঘদিন পর দেশে ফেরা ও বিএনপির কেন্দ্রিয় কমিটিতে স্থান পাওয়ায় তাঁকে ঘিরে নতুন করে আবারও উজ্জীবিত হয়েছেন শান্তিগঞ্জ উপজেলা বিএনপি, অঙ্গ-সহযোগী সংগঠনের ফারুক আহমদ ও আনছার বলয়ের নেতাকর্মীরা। যদিও আওয়ামী লীগ সরকারের পতন আন্দোলন থেকে শুরু করে বর্তমান সময় পর্যন্ত নানা বিষয়ে ব্যাপক সক্রিয় ছিলো উপজেলা বিএনপির এই দুই বলয়, তবুও কয়ছর এম আহমদের কেন্দ্রিয় কমিটিতে স্থান পাওয়া ও দেশে ফেরায় রাজনৈতিক কর্মকাÐে আরও বেশি চাঞ্চল্যতা ফিরেছে শান্তিগঞ্জের জাতীয়তাবাদী পরিবারে। এ উপলক্ষে জেলা বিএনপির এই দুই সহ-সভাপতির পৃথক বলয়ে একাধিক কর্মকাÐ বাস্তবায়ন করা হয়েছে বা হচ্ছে।
শান্তিগঞ্জ উপজেলা বিএনপির গত ১৫ দিনের কার্যক্রম বিশ্লেষণ করলে দেখা যায়, ২২ অক্টোবর জগন্নাথপুরের সংবর্ধনাকে সামনে রেখে শান্তিগঞ্জ উপজেলায় তৎপরতা দেখিয়েছেন দলটির নেতাকর্মীরা। অনুষ্ঠানে আড়ম্বরপূর্ণভাবে যোগদান, করণীয় ও বেশি লোক সমাগম দেখাতে একাধিক কর্মী সমাবেশ করেছেন এই দুই নেতা। জগন্নাথপুরের পৌর পয়েন্টের সংবর্ধনা অনুষ্ঠানে যোগদান করতে জেলা বিএনপির সহ-সভাপতি আনছার উদ্দিন উপজেলার পাগলা বাজারে দুইটি কর্মী সভা করেছেন। এ ছাড়াও উপজেলার প্রায় প্রত্যেকটি ইউনিয়নের গুরুত্বপূর্ণ বাজার, ওয়ার্ড, গ্রাম ও পয়েন্টে পয়েন্টে প্রতিদিনই সভা-সমাবেশ করেছেন তিনি। এই অনুষ্ঠানকে কেন্দ্র করে আনছার উদ্দিন বলয়ের নেতাকর্মীরা উচ্ছ¡সিত আছেন। চলতি মাসের আগামী ২৭ তারিখ রবিবার উপজেলার শান্তিগঞ্জ বাজারে কয়ছর এম আহমদকে সংবর্ধনা দেবে শান্তিগঞ্জ উপজেলা বিএনপি। বিভেদ ভুলে এক সাথে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছেন নেতারা। এ নিয়ে দুই বলয়ের নেতাকর্মীদের মাঝে চলছে ব্যাপক প্রস্তুতি।
জগন্নাথপুরের অনুষ্ঠানকে কেন্দ্র করে প্রস্তুতি নিয়েছিলেন ফারুক আহমদও। উপজেলার প্রতি ইউনিয়ন, ওয়ার্ড এমনকি গ্রাম-পাড়া পর্যন্ত প্রস্তুতি ছিলো তাঁর। এই অনুষ্ঠান ও আগামী ২৭ অক্টোবরের অনুষ্ঠানকে ঘিরে কর্মতৎপরতা দেখা যাচ্ছে বিএনপির এই বলয়ের নেতাকর্মীদের মাঝে। জগন্নাথপুরের অনুষ্ঠানকে ঘিরে একাধিক সভা করেছিলেন তিনি। শান্তিগঞ্জের এই অনুষ্ঠানকে সফল ও সার্থক  করতে  ইতোমধ্যে একাধিক সভা করেছেন ফারুক আহমদ। এছাড়াও অনুষ্ঠানটি ঘিরে পশ্চিম পাগলা ইউনিয়নের নিজ বাড়ি ও নিজ গ্রামে পৃথক দুইটি সভা করেছেন তিনি। কয়ছর এম আহমদ বিএনপির কেন্দ্রিয় কমিটির নির্বাহী সদস্য নির্বাচিত হওয়ায় খুশি ফারুক আহমদ। এদিকে কয়ছর এম আহমদের আগমনকে ঘিরে ব্যানার, পোস্টার ও ফেস্টুন টানিয়ে শুভেচ্ছা জানিয়েছেন নেতাকর্মীরা। শান্তিগঞ্জ বাজার, পাগলা বাজার, ডাবর পয়েন্ট, সিচনী পয়েন্ট, আক্তাপাড়া মিনাবাজার, দরগাপাশা পয়েন্ট, ছয়হারা-মৌগাঁও পয়েন্ট ও ভমবমি বাজারের বিভিন্ন জায়গায় এসব পোস্টার চোখে পড়ে।
জানা যায়, শুক্রবার বিকাল ৪টায় এই সংবাদ লেখা পর্যন্ত সংবর্ধনা অনুষ্ঠানকে কেন্দ্র করে উপজেলার দরগাপাশা ইউনিয়নের আমরিয়া গ্রামে কর্মী সমাবেশ করছেন আনছার উদ্দিন ও তাঁর নেতাকর্মীরা। অপরদিকে, একই দিন বিকালে পৃথকস্থানে ও পৃথক সময়ে চারটি সভা করেছেন ফারুক আহমদ। নোয়াখালী বাজার এলাকায় ও জিবদারায় ফারুক আহমদ নিজে উপস্থিত থাকবেন এবং পাথারিয়া বাজার ও নোয়াখালীতে দলের সাধারণ সম্পাদক আমিনুর রশীদ আমিনের নেতৃত্বে সভা  হওয়ার কথা।
শান্তিগঞ্জ উপজেলা বিএনপির প্রথম উপদেষ্টা ও দরগাপাশা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জালাল উদ্দিন এবং উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ও দরগাপাশা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রওশন খাঁন সাগর বলেন, স্বৈরাচারী শেখ হাসিনার সরকার আমাদের নেতা তারেক রহমানকে দেশের বাইরে রেখেছে। তাঁর একান্ত সহচর, কয়ছর এম আহমদকে নানাভাবে দেশান্তরে রেখেছে। এখন আমরা তাঁর চোখে আমাদের উন্নয়নের স্বপ্ন দেখি। সুনামগঞ্জ-৩ আসনে ধানের শীষের আগামী কান্ডারী তিনি। দীর্ঘদিন পর তিনি দেশে এসেছেন। তাই আমরা তাকে ঘিরে উজ্জীবিত। তিনি কেন্দ্রিয় কমিটিতে স্থান পেয়েছেন। এজন্য আমাদের নেতা তারেক রহমানের প্রতি ধন্যবাদ সূচক কৃতজ্ঞতা।
সুনামগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি আনছার উদ্দিন বলেন, দীর্ঘদিনের একটি দাবি ছিলো সুনামগঞ্জ-৩ আসনে আমরা আমাদের দলীয় প্রার্থী চাই। কয়ছর আহমদ একজন যোগ্য প্রার্থী। তাই তাঁকে ঘিরে আমাদের এতো উদ্দীপনা। তিনি জাতীয়তাবাদের নিবেদিত প্রাণ। বিএনপির দুঃসময়ের বন্ধু। কয়ছর এম আহমদের নেতৃত্বে যে কমিটি ছিলো তা ছিলো শেখ হাসিনার আতঙ্ক। সব মিলিয়ে নেতাকর্মীরা তারেক রহমানের ঘনিষ্টজন কয়ছর এম আহমদকে নিয়ে উজ্জীবিত।
শান্তিগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা বিএনপির সহ-সভাপতি ফারুক আহমদ বলেন, আমরা খুশি যে, আমাদের জেলার একজন যোগ্য মানুষকে দেশ নায়ক তারেক রহমান দলের কেন্দ্রিয় কমিটিতে স্থান দিয়েছেন। কয়ছর এম আহমদ দেশে ফিরেছেন। আগামী ২৭ তারিখ রবিবার শান্তিগঞ্জ বাজারে সংবর্ধনা প্রদান করা হবে। অনুষ্ঠানটি সফল করতে ইউনিয়ন ইউনিয়নে কর্মী সভা করছি। সব মিলিয়ে আমরা আগেও উজ্জীবিত ছিলাম এখন আরো বেশি উজ্জীবিত। সুত্র সুনামগঞ্জের খবর।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com