Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

স্বাস্থ্যবিধি মেনে চলি, নিজেকে সুরক্ষিত রাখি

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি
নারায়ণগঞ্জ ও ঢাকায় পোশাক শ্রমিক হিসাবে কর্মরত বিপুল সংখ্যক ব্যক্তি ও পরিবার সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার নিজ বাড়িতে ফিরে এসেছে। প্রশাসনের নানা চেষ্টার পরও তাদের অনেকেই এ সময়ের স্বাস্থ্যবিধি অনুযায়ী ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন মানছেন না। তাই এ বিষয়ে স্বাস্থ্য সচেতনতা বাড়াতে ‘স্বাস্থ্যবিধি মেনে চলি নিজেকে সুরক্ষিত রাখি’ এ ¯েøাগানে স্থানীয় বাসিন্দা ও রাজনৈতিক দলের নেতাকর্মীদের নিয়ে আজ দুপুরে প্রচারণা চালিয়েছে ‘খেলাঘর আসর’ তাহিরপুর উপজেলা শাখা।
খোঁজ নিয়ে জানা যায়, তাহিরপুর উপজেলার বিপুল সংখ্যক ব্যক্তি ও পরিবার নারায়ণগঞ্জ, ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় ভিবিন্ন ধরণের শ্রমিক হিসাবে কাজ করে। কিন্ত দীর্ঘ ছুটির কারণে সরকারি নির্দেশনা না মেনে তারা নিজ বাড়িতে ফিরে এসেছে। এতে করে উপজেলার বাসিন্দাদের মধ্যে এক ধরণের আতংক বিরাজ করছে। প্রশাসন যাদের বিষয়ে তথ্য পাচ্ছে তাদের কে হোম কোয়ারেন্টাইনে থাকা নিশ্চিত করতে সব ধরণের সহযোগীতা করছে। কিন্তু অনেকেই রাতের আঁধারে প্রশাসনের নজর এড়িয়ে কিশোরগঞ্জের ভৈরব থেকে নৌকা যোগে আসছেন। আবার অনেকেই এ্যাম্বুলেন্স বা লেগুনা নিয়েও গভীর রাতে গ্রামে ঢুকছেন বলে স্থানীয়দের অভিযোগ। স্থানীয় ‘স্বপ্নচুড়া’ সামাজিক সংগঠনের সভাপতি আবির হাসান মানিক বলেন, গত কয়েকদিনে রাতের আঁধারে নারায়ণগঞ্জ ও ঢাকা থেকে শতাধিক লোক তাহিরপুর এসেছে বলে আমাদের কাছে তথ্য আছে। প্রশাসনের চেষ্টা থাকলেও অনেকেই হোম কোয়ারেন্টাইন বিধি মানছেন না। গ্রাম ভিত্তিক সচেতনতাই পাড়ে এ বিধিকে বাস্তাবায়ন করতে।
খেলাঘর আসরের এ প্রচারণায় উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার লিটন, উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি সম্পাদক মেহেদী হাসান উজ্জ্বল, খেলাঘর আসরের উপজেলা সাধারণ সম্পাদক মাকছুম মিয়া, সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকদলের সহসাধারণ সম্পাদক আবু জহর হৃদয় , বাংলাদেশ ছাত্রলীগ শাবিপ্রবি শাখার সহসম্পাদক নাজমুস সাকিব অভি, জেলা ছাত্রলীগের সাবেক উপ-ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক ইয়াসির আরাফাত অপু, খেলাঘরের সদস্য সালাউদ্দিন মুন, আবুল হাসনাত রাহুল, হৃদয় হাসান পিয়াম, হিমেল আহমেদ প্রমুখ।
তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার বিজেন ব্যানার্জী বলেন, আমরা সর্বোচ্চ চেষ্টা করছি বাহিরে থেকে বিশেষ করে ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে আসা লোকদের সবধরণের সুবিধা নিশ্চিত করে হোমকোয়ারেন্টাইনে রাখতে।

Exit mobile version