1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
মহানবী (সা.)-কে কটূক্তি করায় যুবক গ্রেপ্তার, থানা ঘেরাও নিয়ে উত্তেজনা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৪:২৬ পূর্বাহ্ন

মহানবী (সা.)-কে কটূক্তি করায় যুবক গ্রেপ্তার, থানা ঘেরাও নিয়ে উত্তেজনা

  • Update Time : মঙ্গলবার, ১ অক্টোবর, ২০২৪
  • ৩৪ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটূক্তির অভিযোগে চট্টগ্রামের পটিয়ায় এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। পরে ওই যুবককে থানায় নেওয়া হয়। খবর পেয়ে বিচারের দাবিতে শতশত মানুষ থানা ঘেরাও করেন। এ নিয়ে উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হয়।
আজ সোমবার দুপুর ১টার দিকে পটিয়া থেকে ওই যুবককে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার যুবকের নাম পার্থ বিশ্বাস পিন্টু (২৫)। তিনি উপজেলার শোভনদন্ডী ইউনিয়নের কুরাংগিরি এলাকার সুমন বিশ্বাসের ছেলে।
থানা ঘেরাওয়ের সময় এক ছাত্রকে আটক করায় উত্তেজিত জনতা সেনাবাহিনীর গাড়িসহ দুটি গাড়ি ভাংচুর করে। এতে সেনাবাহিনীর এক সদস্যসহ তিনজন আহত হন। তবে আহতদের নাম জানাতে পারেনি পটিয়া থানা-পুলিশ।

পুলিশ জানায়, পার্থ বিশ্বাস পিন্টুর ব্যক্তিগত ফেসবুক থেকে মহানবী (সা.)-কে কটুক্তি করা হয়। এ ঘটনায় পটিয়া পৌরসভার ৪ নং ওয়ার্ডের মো. নুরুচ্ছফার ছেলে মো. কামরুল ইসলাম বাদি হয়ে থানায় মামলা করেন। এর সূত্র ধরে পটিয়া থানা-পুলিশ ও ডিবি পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে কটুক্তিকারী পার্থ বিশ্বাস পিন্টুকে গ্রেপ্তার করে। বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও স্থানীয়রা উত্তেজিত হয়ে পটিয়া থানা ঘেরাও করে। খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেনাবাহিনীর একটি টিম দ্রুত ছুটে আসে এবং আন্দোলনকারীদের শান্ত করার চেষ্টা করে। এসময় সেনাবাহিনী একজনকে আটক করলে উত্তেজনা আরও বেড়ে যায়। পরে সেনাবাহিনীর জিপ ভাংচুর করে আটককৃতকে ছিনিয়ে নেয় ছাত্ররা। উত্তপ্ত পরিস্থিতিতে কক্সবাজার-চট্টগ্রাম সড়কে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায় কিছুক্ষণের জন্য।

এ বিষয়ে মামলার বাদি কামরুল ইসলাম জানান, মহানবীকে কটুক্তি কোনোভাবে মেনে নেওয়া যাবে না। পিন্টুর পরিবারের সহায়তায় তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। তবে পিন্টুর দাবি তাঁর ফেসবুক হ্যাক করা হয়েছে।

পটিয়া থানার ওসি জায়েদ নুর জানিয়েছেন, মহানবীকে কটুক্তি করার দায়ে পার্থ বিশ্বাস পিন্টু নামের একজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি মামলাও রেকর্ড করা হয়েছে। গ্রেপ্তারের পর তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। এরপর তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়ে দেওয়া হয়।
সুত্র আজকের পত্রিকা

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com