1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ভূমধ্যসাগরে নৌকা ডুবে নিহত ১১, বাংলাদেশিও থাকতে পারে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ০২:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম:
সিলেট থেকে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেসে তরুণীকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার ৩ বাংলাদেশের অকৃত্রিম বন্ধু মুচকুন্দ দুবে আর নেই ভারত-চীন-রাশিয়া থেকে সমরাস্ত্র কেনা হচ্ছে : প্রধানমন্ত্রী জগন্নাথপুরে বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় মিলাদ ও দোয়া মাহফিল ডাক বিভাগের কর্মীরা ৫১ কোটি টাকা লোপাট করেছেন : প্রতিমন্ত্রী পলক সাপ-বিচ্ছু প্রসঙ্গে মহানবী (সা.) যা বলেছেন বন্যায় কৃষি খাতে যে ক্ষতি হয়েছে তা পূরণে সহায়তা করবে সরকার-নানক জগন্নাথপুরে প্রধানমন্ত্রীর উপহার পেল ৫ শতাধিক বন্যার্ত পরিবার পরীমণির সঙ্গে রাত-যাপন : চাকুরি হারাচ্ছেন এডিসি সাকলায়েন চাকুরি জগন্নাথপুরে তরুণের মৃত্যু নিয়ে রহস্য  

ভূমধ্যসাগরে নৌকা ডুবে নিহত ১১, বাংলাদেশিও থাকতে পারে

  • Update Time : মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪
  • ৩০ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক:

ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় ১১ অভিবাসীর মৃত্যু হয়েছে। এ সময় নৌকাটি থেকে ৫১ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

সোমবার (১৭ জুন) এ তথ্য জানিয়েছে জার্মান দাতব্য সংস্থা রেসকিউশিপ। ব্রিটিশ গণমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এই খবর জানিয়েছে।

দাতব্য সংস্থার বরাত দিয়ে প্রতিবেদনে আরও বলা হয়, বেঁচে যাওয়া ব্যক্তিদের সোমবার সকালে ইতালীয় কোস্টগার্ডের কাছে হস্তান্তরের পর তাদের তীরে নিয়ে যাওয়া হয়েছে। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।
সংস্থাটি বলছে, উদ্ধারকৃতদের জরুরি নিরাপদ আশ্রয়ে স্থানান্তর করা প্রয়োজন অন্যদিকে মৃতদের ল্যাম্পেডুসা দ্বীপে নেওয়া হয়েছে।

জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থা ইউএনএইচসিআর, ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশন (আইওএম) এবং জাতিসংঘের শিশুবিষয়ক সংস্থা ইউনিসেফ এক যৌথ বিবৃতিতে জানিয়েছে, নৌকাটি লিবিয়া থেকে যাত্রা করেছিল। এতে সিরিয়া, মিসর, পাকিস্তান ও বাংলাদেশের অভিবাসীরা ছিলেন। তবে কোন দেশের কত যাত্রী ছিলেন, তা জানানো হয়নি।

 

 

এদিকে ঠিক কোন অঞ্চল থেকে বা কখন এ উদ্ধার অভিযান পরিচালনা করা হয়েছিল সে সম্পর্কে বিস্তারিত কোনো তথ্য জানায়নি রেসকিউশিপ। তবে, মেরিনেটট্রাফিক ডটকমের ট্র্যাকিংয়ের তথ্যানুসারে, নাদির নামে একটি অভিবাসী উদ্ধারকারী জাহাজ পরিচালনা করে রেসকিউশিপ। সেটি সোমবার (১৭ জুন) পূর্ব তিউনিসিয়ার স্ফ্যাক্স বন্দর থেকে দূরে অবস্থান করছিল।

২০১৫ সাল থেকে মধ্য ভূমধ্যসাগরে ২০ হাজারেরও বেশি মৃত্যু ও নিখোঁজ হওয়ার ঘটনা নিবন্ধন করেছে জাতিসংঘ।

চলতি মাসের শুরুর দিকে লিবিয়ার উপকূলে সমুদ্র থেকে ১১ জনের মরদেহ উদ্ধার করা হয়।

 

 

প্রতিবেদনে বলা হয়, উদ্ধারকারীরা ডুবে যাওয়া একটি কাঠের নৌকা থেকে মোট ৬১ জনকে উদ্ধার করেন। তাদের মধ্যে ১১ জনকে মৃত অবস্থায় পাওয়া যায়।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com