1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বিশ্বকাপ আয়োজন: কাতারের খরচ কতো? - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:০৬ অপরাহ্ন
শিরোনাম:
মা-বাবার বিবাদ যেভাবে শিশুদের বিপথগামী করে কয়ছর এম আহমেদের দেশে ফেরা উপলক্ষে জগন্নাথপুর পৌর যুবদলের প্রস্তুতি সভা জগন্নাথপুরে আড়াই ঘন্টা বন্ধ থাকার পর মিলল পল্লী বিদ্যুৎ শেখ হাসিনা, ওবায়দুল কাদেরসহ ৪৫ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি সমবায়ী শওকতের মৃত্যুতে তাহিরপুর উপজেলা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের শোক নাইজেরিয়ায় জ্বালানি ট্যাংকারে বিস্ফোরণ, নিহত ১৪৭ ৭ মার্চ, ১৫ আগস্টসহ আটটি জাতীয় দিবস বাতিল করে আদেশ জারি অবৈধ মজুদদারের ওপর আল্লাহর অভিশাপ কয়ছর এম আহমদের দেশে আগমন উপলক্ষে জগন্নাথপুরে যুবদলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত জগন্নাথপুরে আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস উপলক্ষে র‌্যালি ও সভা অনুষ্ঠিত

বিশ্বকাপ আয়োজন: কাতারের খরচ কতো?

  • Update Time : মঙ্গলবার, ২০ ডিসেম্বর, ২০২২
  • ২৫৭ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::
বিশ্বের স্পোর্টস মেগা ইভেন্টগুলোর মধ্যে কাতার বিশ্বকাপ খরচের তালিকায় ওপরের দিকেই আছে। জানা গেছে এই বিশ্বকাপ আয়োজনে তেল সমৃদ্ধ দেশটি। ২২০ বিলিয়ন ডলার ব্যয় করেছে।

কাতার বিশ্বকাপ আয়োজনের সুযোগ পাওয়ার পর গেল ১২ বছরে এই খরচ করেছে কাতার।
এরমধ্যে সবচেয়ে বেশি অর্থ গেছে অবকাঠামোগত নির্মাণে। 

জানা গেছে ১৯৬৪ থেকে ২০১৮ সাল পর্যন্ট ক্রীড়া জগতের ৩৬ বিগ ইভেন্টের মধ্যে কাতার বিশ্বকাপেই খরচ বেশি হয়েছে। এরমধ্যে সর্বোচ্চ ব্যয় হয়েছিল রাশিয়ার সোচি অলিম্পিকে, যার পরিমাণ ছিল ৫০ বিলিয়ন মার্কিন ডলার।

বিশ্বকাপ থেকে কাতারের কী পরিমাণ আয় হয়েছে তার নির্দিষ্টভাবে জানা না যায়নি। তবে বিশেষজ্ঞদের অনুমান খরচে কিয়দাংশও তুলতে পারেনি মধ্যপ্রাচ্যের তেল সমৃদ্ধ এই দেশ।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com