Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

বাবুনগরীর প্রেসসচিব ফারুকী গ্রেফতার

জগন্নাথপুর২৪ ডেস্ক::

হেফাজতে ইসলামের আহ্বায়ক জুনায়েদ বাবুনগরীর প্রেসসচিব ইনামুল হাসান ফারুকীকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

আজ শনিবার (২২ মে) দুপুরে র‌্যাব-৭ চট্টগ্রামের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মশিউর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। গতকাল শুক্রবার (২১ মে) রাতে চট্টগ্রামের হাটহাজারীর ফতেয়াবাদ থেকে ফারুকীকে গ্রেপ্তার করা হয় বলে জানান তিনি।

ফারুকী বাবুনগরীর পক্ষ হয়ে হেফাজতের সব ধরনের বিবৃতি ও প্রেস বিজ্ঞপ্তি গণমাধ্যমে পাঠাতেন। হাটহাজারী উপজেলা হেফাজতের প্রচার সম্পাদক ছিলেন তিনি।

লে. কর্নেল মশিউর রহমান বলেন, ইনামুল হাসান ফারুকীকে গ্রেপ্তার করা হয়েছে হাটহাজারীতে সহিংসতার ঘটনায়। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে তাঁকে হাটহাজারী থানায় হস্তান্তর করা হবে।

জানা গেছে, ফারুকী হেফাজতের সাবেক আমির আল্লামা শাহ আহমদ শফীকে হত্যার অভিযোগে দায়ের করা মামলার আসামি। এছাড়া তাঁর বিরুদ্ধে হাটহাজারী থানা ভবন, ভূমি অফিস ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় করা আরেকটি মামলা রয়েছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে ঘিরে ঢাকার বায়তুল মোকাররমের মুসল্লিদের সঙ্গে সংঘর্ষ হয়। এর জের ধরে চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় সংঘর্ষ হয়। পুলিশের সঙ্গে সংঘর্ষ চলাকালে গুলিতে হাটহাজারীতে চারজন নিহত হন। এতে বিক্ষুব্ধ মাদরাসাছাত্ররা হাটহাজারী থানা, ভূমি অফিস ও ডাকবাংলা ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

ওই ঘটনায় বাবুনগরীসহ ১৪৮ জনের নাম উল্লেখ করে হাটহাজারী থানায় সাড়ে চার হাজার জনকে আসামি করে ১০টি মামলা করে পুলিশ। এসব মামলায় এ পর্যন্ত ৭৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

Exit mobile version