Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

প্রতিবেশীকে ফাঁসাতে মাকে খুন

জগন্নাথপুর২৪ ডেস্ক::

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌর এলাকার শান্তিনগরে জোহারা খাতুনকে (৭৮) কুপিয়ে খুন করে তারই ছোট ছেলে জামির খাঁ। জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষকে ফাঁসাতে এ হত্যাকাণ্ড ঘটানো হয়।

পুলিশের কাছে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জামির খাঁ হত্যার কথা স্বীকার করেছেন। হত্যায় ব্যবহৃত দা জামিরের ঘর থেকে উদ্ধার করেছে পুলিশ। সোমবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জহিরুল ইসলামের আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন জামির খাঁ।

গতকাল রোববার দুপুরে বৃদ্ধা জোহরা খাতুনকে পৌর এলাকার শান্তিনগরে নিজ বাড়িতে কুপিয়ে হত্যা করা হয়। তিনি শান্তিনগর এলাকার প্রয়াত রশিদ খাঁর স্ত্রী। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এ ঘটনার জামিরের বড় ভাই জাহাঙ্গীর বাদি হয়ে মামলা করেন।

পরিবারের লোকজন অভিযোগ করেন, জমি নিয়ে বিরোধে প্রতিবেশীরা এ হত্যাকাণ্ড ঘটায়। পুলিশ তাৎক্ষণিকভাবে প্রতিপক্ষের তিনজনকে আটক করে থানায় নিয়ে যায়। পরে রাতে পুলিশ জামিরকে আটক করে।

স্থানীয়রা জানান, রশিদ খাঁর সঙ্গে প্রতিবেশী আত্মীয় বজলু খাঁর পরিবারের জায়গা নিয়ে বিরোধ ছিল। আদালতের রায় রশিদ খাঁর পক্ষে যায়। গতকাল দুপুরে ওই জায়গার সীমানা প্রাচীর ভেঙে রশিদ খাঁ পরিবারের উপর হামলা চালানো হয়।

আখাউড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মিজানুর রহমান জানান,  হত্যার রহস্য উন্মোচনে মাঠে নামে পুলিশ। হত্যায় ব্যবহৃত দা নিহতের বাড়িতে পাওয়া গেলে সন্দেহ হয়। পরে জামিরকে আটকের পর ঘটনা ভিন্নদিকে মোড় নেয়। জামিরকে বিভিন্নভাবে জিজ্ঞাসাবাদ করা হয়। এক পর্যায়ে তিনি হত্যার দায় স্বীকার করেন।

তিনি আরও জানান, ১৬৪ ধারায় জবানবন্দির জন্য জামিরকে সোমবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আদালতে পাঠানো হয়।

জামির পুলিশকে জানায়, জায়গা নিয়ে বিরোধে তারা ত্যক্ত-বিরক্ত হয়ে উঠে। আদালতের রায় পেলেও তারা ভোগদখল করতে পারছিলেন না। রবিবার প্রতিপক্ষ বাড়ি দেয়াল ভাঙলে তাদের ফাঁসানোর জন্য হুট করে রাগের মাথায় মাকে হত্যা করেন।

Exit mobile version