1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
পাকিস্তানের বিরুদ্ধে ঐতিহাসিক জয় বাংলাদেশের - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম:

পাকিস্তানের বিরুদ্ধে ঐতিহাসিক জয় বাংলাদেশের

  • Update Time : রবিবার, ২৫ আগস্ট, ২০২৪
  • ৩৮ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

পাকিস্তানের মাটিতে ইতিহাস গড়ল বাংলাদেশ। দেশের রাজনৈতিক পরিস্থিতির চাপ নিয়ে খেলতে গিয়ে প্রথমবারের মতো পাকিস্তানের বিপক্ষে টেস্ট জিতল বাংলাদেশ। সেটাও ১০ উইকেটের বিশাল ব্যবধানে। সাকিব-মিরাজদের অসাধারণ বোলিংয়ে প্রায় ড্র হতে যাওয়া রাওয়ালপিন্ডি টেস্ট নিজেদের করে নিল টিম টাইগার।
আজ রোববার  রাওয়ালপিন্ডি টেস্টের পঞ্চম দিন পাকিস্তানের দ্বিতীয় ইনিংস ১৪৬ রানে থামিয়ে দেয় বাংলাদেশ। এতে জয়ের জন্য প্রয়োজন হয় মাত্র ৩০ রানের। এত ছোট লক্ষ্যে মাত্র ৬.৩ ওভারেই পৌঁছে যায় বাংলাদেশ। জাকির হাসান ১৫* এবং সাদমান ইসলাম ৯* দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

এর আগে দিনের দ্বিতীয় ওভারেই সাফল‍্য উপহার দেন তরুণ পেসার হাসান মাহমুদ। তার বল শান মাসুদের (১৪) ব্যাটের কানা ছুঁয়ে লিটন দাসের গ্লাভসে ধরা পড়লেও আউট দেননি আম্পায়ার। এরপর রিভিউ নিয়ে শান মাসুদকে ফেরায় বাংলাদেশ। এরপরই শরীফুল ইসলামের বলে বাবরের কঠিন ক্যাচ ফেলেন লিটন। জীবন পেলেও বাবর টিকতে পারেননি। ২২ রান করে নাহিদ রানার দুর্দান্ত ইয়র্কারে বোল্ড হয়ে যান।

পরের ওভারেই সাকিব আল হাসানের বলে সৌদ শাকিলকে (০) স্টাম্পড করেন লিটন দাস। এরপর ৩৩তম ওভারে সাকিবের বলেই সাদমানের তালুবন্দি হন ৩৭ রান করা ওপেনার আব্দুল্লাহ শফিক। ১০৪ রানে নেই ৫ উইকেট। মেহেদি মিরাজের করা পরের ওভারেই ‘গোল্ডেন ডাক’ মারেন আগা সালমান। ৬ উইকেটে ১০৮ রান তুলে মধ্যাহ্নবিরতিতে যায় পাকিস্তান।

দ্বিতীয় সেশনের শুরুতে শাহিন শাহ আফ্রিদিকে (২) এলবিডাব্লিউ করে দ্বিতীয় শিকার ধরেন মিরাজ। এরপর মঞ্চে আবারও সাকিব। তার ঘূর্ণিতে মুশফিকুর রহিমের তালুবন্দি নাসিম শাহ (৩)। নবম উইকেটে খুররম শেহজাদকে নিয়ে জুটি গড়েন রিজওয়ান। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান এই উইকেটকিপার ব্যাটার ৭০ বলে ফিফটি পূরণ করে আউট হন ৫১ রানে। শেষটা ছেঁটে দেন ৪ উইকেট নেওয়া মেহেদি মিরাজ। সাকিব নিয়েছেন ৩ উইকেট।

এর আগে পাকিস্তানের ৬ উইকেটে ৪৪৮ রানের জবাবে বাংলাদেশের প্রথম ইনিংস থামে ৫৬৫ রানের। ১১৭ রান পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে পাকিস্তান।

সুত্র দেশ রূপান্তর

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com