Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

দিরাইয়ে ছাত্রশিবিরের নবীন বরন অনুষ্ঠানে এডভোকেট শিশির মনির-সমাজে সম্মান পাওয়ার এক মাত্র রাস্তা হল জ্ঞান অর্জন

দিরাই শাল্লা সংবাদদাতা::
বাংলাদেশ ইসলামী  ছাত্রশিবিরের সাবেক সেক্রেটারি জেনারেল,  সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী মোহাম্মদ শিশির মনির বলেছেন,প্রতিটি ছাত্রকে জ্ঞান অর্জনের উচ্চ শিখরে পৌছুতে হলে বেশি করে পড়া লেখা করতে হবে।নিজেকে সমাজের  ভালো জায়গায় নিতে হলে, সম্মানের জায়গায় রাখতে হলে একমাত্র রাস্তা হলো জ্ঞান অর্জন করা।জ্ঞানী না হলে কেউ কারো খবর নিবে না,এই সমাজে যে যত বড় জ্ঞানী সে তত বড় সম্মানিত। পড়াশুনা ছাড়া সাময়িক ভাবে কিছু টাকা পয়সার মালিক হওয়া যাবে কিন্তু প্রকৃত সম্মান অর্জন  হবেনা।সমাজে সম্মান পাওয়ার এক মাত্র রাস্তা হল জ্ঞান অর্জন ।  তিনি বলেন গতানুগতিক ধারার পড়া লেখা পড়ার  পাশাপাশি প্রতিটি ছাত্র ছাত্রীকে ভাল ইংরেজি জানতে হবে,কম্পিউটার জানতে হবে এবং দক্ষতা অর্জনে মনোযোগী হতে হবে। সবশেষে ভাল চরিত্রের এক মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।
নবীন ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন ইসলামী ছাত্রশিবির একটি ব্যতিক্রমী সংগঠন।এই সংগঠন ছাত্রদেরকে জ্ঞানের রাজ্যে প্রবেশ করাতে সব সময় কাজ করে যাচ্ছে । ছাত্রশিবিরের কিছু কল্যাণকর কাজ আছে।এই কল্যাণকর কাজগুলো যে কোন ছাত্র চাইলে নিতে পারে।  যারা  ইন্টারমেডিয়েট পাশ করার পর বিশ্ববিদ্যালয়ে চান্স পাওয়ার জন্য  কোচিং করে তাদের বিশ্ববিদ্যালয় ভর্তির জন্যে ফোকাস কোচিং সেন্টার, মেডিকেলে ভর্তির জন্য রেটিনা কোচিং সেন্টার  ও প্রকৌশলী ভর্তির জন্যে কনক্রিট কোচিং সেন্টারসহ বিভিন্ন কোচিং সেন্টার পরিচালনা করছে ছাত্রশিবির । যে কোন ছাত্র চাইলে সেই সুযোগ নিতে পারে ।যদি কারো আর্থিক অবস্থা খারাপ থাকে শিবির তাদের জন্য স্বল্পমূল্যে এই সেবা প্রদান করে থাকে।ছাত্র শিবিরের  একজন ছাত্রকে দেশ প্রেমিক আদর্শ, দক্ষ  নাগরিকের পাশাপাশি নৈতিক চরিত্রের ভালো  মানুষ তৈরীর জন্য  কাজ করে।এটাই ছাত্র শিবিরের একমাত্র উদ্দেশ্য ।
 সোমবার  দুপুর ১২ টায় দিরাই উপজেলা ছাত্রশিবির আয়োজিত উপজেলা অডিটোরিয়াম হলে একাদশ শ্রেণীতে ভর্তিকৃত শিক্ষার্থীদের নিয়ে নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন আইনজীবী মোহাম্মদ শিশির মনির। উপজেলা সভাপতি তাজুল ইসলামের সভাপতিত্বে ও শাল্লা উপজেলা সভাপতি আব্দুর রশিদের পরিচালনায়, বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা ছাত্র শিবিরের সভাপতি মনিরুজ্জামান পিয়াস দিরাই প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ইমরান হোসাইন, শাবি প্রবি ছাত্রশিবিরের সাবেক সভাপতি রেজাউল ইসলাম, আরও বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এইচ আর ডি সম্পাদক মুজাহিদুল ইসলাম ও ফয়সাল ইবনে আবেদীন বিজ্ঞান বিভাগ থানা সভাপতি প্রমূখ।
Exit mobile version