1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জেলা কমিটির নিকট জগন্নাথপুরের নৌকা প্রত্যাশি ৩জনের নাম হস্তান্তর, ঢাকায় লবিং চলছে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩০ অপরাহ্ন

জেলা কমিটির নিকট জগন্নাথপুরের নৌকা প্রত্যাশি ৩জনের নাম হস্তান্তর, ঢাকায় লবিং চলছে

  • Update Time : বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০২০
  • ১৪০০ Time View

বিশেষ প্রতিনিধি::

সুনামগঞ্জের প্রবাসী অধ্যুষিত জগন্নাথপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে সম্ভাব্য প্রার্থীরা, সমর্থক ও দলীয় নেতাকর্মীরা এখন ঢাকায় অবস্থান করে দলীয় মনোনয়ন পেতে জোর লবিং চালিয়ে যাচ্ছেন।
বুধবার (৯ ডিসেম্বর) জগন্নাথপুর পৌরসভা ও উপজেলা কমিটির প্রস্তাবিত নামের তালিকা জেলা আওয়ামী লীগ কমিটির নিকট জমা দেওয়া হয়েছে।

জগন্নাথপুর পৌরসভা ও উপজেলা আওয়ামী লীগের দায়িত্বশীল নেতাকর্মীরাও এখন ঢাকায় অবস্থান করছেন। গত সোমবার থেকে ঢাকায় আছেন নৌকা প্রত্যাশি বর্তমান পৌর মেয়র মিজানুর রশিদ ভূঁইয়া, যুক্তরাজ্য প্রবাসী আকমল খান, জেলা আওয়ামীলীগের সদস্য মাহতাবুল হাসান সমুজ, মঙ্গলবার থেকে আছেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জয়দ্বীপ সুত্রধর বীরেন্দ্র,  বুধবার ঢাকায় গেছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক লুৎফুর রহমান।

সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিষ্টার এম এনামুল কবির ইমন জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে  জানান, তৃণমুল থেকে আসা প্রস্তাব পেয়েছি। জেলা আওয়ামী লীগ সভাপতির সাথে বৈঠক করে আজ বৃহস্পতিবার আমাদের প্রস্তাব কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডে পৌঁছে দিব। তারপর আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সভায়  দলীয় মনোনয়ন চুড়ান্ত হবে। তিনি জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, আওয়ামী লীগ বৃহৎ রাজনৈতিক দল। তাই দলীয় মনোনয়ন প্রত্যাশি বেশী। সার্বিক দিক বিবেচনা করে দলীয় মনোনয়ন চুড়ান্ত হবে।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় ও পৌরবাসী সূত্র জানায়, ২০১৫ সালের সর্বশেষ পৌর নির্বাচনে যুক্তরাজ্য প্রবাসী উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আবদুল মনাফ মেয়র নির্বাচিত হন। চলতি বছর ১১ জানুয়ারি তিনি মারা গেলে তাঁর মৃত্যুতে গত ১০ অক্টোবর অনুষ্ঠিত পৌর নির্বাচনে অংশ নেন যুক্তরাজ্য প্রবাসী মিজানুর রশিদ ভূঁইয়া, আবুল হোসেন ও রাজু আহমদ। নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী হিসেবে যুক্তরাজ্য প্রবাসী মিজানুর রশিদ ভূঁইয়া মেয়র নির্বাচিত হন। আগামী ১৬ জানুয়ারি জগন্নাথপুর পৌরসভার মেয়াদপূর্তিতে আবারো নির্বাচন ঘোষণা করা হলে গত ৫ ডিসেম্বর আওয়ামী লীগ মনোনয়ন চুড়ান্তের তৃণমুল বৈঠক ডাকা হয়। এতে বর্তমান পৌর মেয়র মিজানুর রশিদ ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক সাবেক কাউন্সিলর  লুৎফুর রহমান, যুক্তরাজ্য প্রবাসী আকমল খান, জেলা আওয়ামী লীগ সদস্য মাহাতাবুল হাসান সমুজ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জয়দ্বীপ সূত্রধর বীরেন্দ্র, প্রচার সম্পাদক আব্দুল জব্বারের নাম আসে। তারমধ্য থেকে পৌর ও উপজেলা কমিটি বর্তমান পৌর মেয়র মিজানুর রশিদ ভূঁইয়া, যুক্তরাজ্য প্রবাসী আকমল খান ও জেলা আওয়ামী লীগের সদস্য মাহাতাবুল হাসান সমুজের এর নাম প্রস্তাব করে জেলা কমিটির নিকট গতকাল প্রেরণ করে।

জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম জানান, স্থানীয় সংসদ সদস্য পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এর সাথে পরামর্শ করে আমরা তৃণমূলের প্রস্তাবিত নামের তালিকা জেলা আওয়ামী লীগের  সভাপতি ও সাধারণ সম্পাদকের  নিকট পৌঁছে দিয়েছি। জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক কেন্দ্রীয় কমিটিতে জমা দিলে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের সভায় তা চুড়ান্ত হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com