1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে সালিশে বাকবিতন্ডা, ইট পাটকেল নিক্ষেপ, আহত-১০ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৭ অপরাহ্ন

জগন্নাথপুরে সালিশে বাকবিতন্ডা, ইট পাটকেল নিক্ষেপ, আহত-১০

  • Update Time : মঙ্গলবার, ২৪ ডিসেম্বর, ২০১৯
  • ১০২২ Time View

সুনামগঞ্জের জগন্নাথপুর পৌরএলাকায় ব্যাপক ইটপাটকেল নিক্ষেপের ঘটনায় কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। এরমধ্যে দুইজনকে সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। অপর আহতরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

আজ মঙ্গলবার সকাল ৯টার দিকে এ ঘটনাটি ঘটেছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, গতকাল সোমবার জগন্নাথপুর পৌরসভায় জগন্নাথপুর পৌরএলাকার হবিবপুর মাঝপাড়া এলাকার বাসিন্দা স্থানীয় ৪ নং ওয়ার্ড কাউন্সিলর দেলোয়ার হোসাইনের কার্যালয়ে একটি বিরোধের বিষয় নিয়ে সালিশ বৈঠক বসে। সালিশ চলাকালে ওই ওয়ার্ডের হবিবপুর পশ্চিমপাড়া এলাকার বাসিন্দা জাহাঙ্গীর আলম ও সাবেক কাউন্সিলর সুহেল আমিনের সঙ্গে কাউন্সিলর দেলোয়ার হোসাইনের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে পৌরসভার অন্য কাউন্সিলরদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। এঘটনায় জের ধরে আজ সকালে মাঝপাড়া ও পশ্চিমপাড়া লোকজনের মধ্যে ব্যাপক ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে ১০ জন আহত হয়েছে। এরমধ্যে নেছাওয়ার আলী (৫০) ও সাবিরুন মিয়া (২২)কে সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। অপর আহতরা স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন।

তবে জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের জরুরি বিভাগে দায়িত্ব চিকিৎসক ডা: তারিকুল ইসলাম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, ইট পাটকেলের ঘটনায় আহত ৫ জনের মধ্যে দুইজনকে আমরা সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। অপর তিনজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

এদিকে ইট পাটকেলের ঘটনায় দুইপক্ষের মধ্যে পরস্পর বিরুদ্ধে বক্তব্য পাওয়া গেছে।

হবিবপুর পশ্চিমপাড়া এলাকার প্রবাসি জাহাঙ্গীর আলমের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তাঁর ফোন বন্ধ পাওয়া যায়। তবে তাঁদের পক্ষের সাবেক কাউন্সিলর সুহেল আমিন জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, পৌসভায় সালিশ চলাকালে কাউন্সিলর দেলোয়ার হোসাইনের সঙ্গে জাহাঙ্গীর আলমের কথাকাটাকাটি হয়। এক পযার্য়ে তিনি জাহাঙ্গীর আলমকে থাপ্প-রিয়ে (থাপ্পর দিয়ে) তাঁর কার্যালয় থেকে বের করে দিবেন বলে উচ্চ বাক্য করেন। ওই সময় পৌরসভার অন্য কাউন্সিলরদের উপস্থিত পরিস্থিত শান্ত হয়। এ বিষয় নিয়ে আজ সকালে আমাদের পাড়ায় বৈঠক বসে। পরে কাউন্সিলরের অন্যায় আচারণের প্রতিবাদে মানববন্ধন কর্মসুচীর প্রস্তুতিকালে প্রতিপক্ষের লোকজন আমাদের ওপর ঢিল ছুঁড়ে। এসময় উভয় পক্ষের মধ্যে ইট পাটকেল নিক্ষেপ হয়। এতে আমাদের ৪ জন আহত হয়েছে।

অপর দিকে জগন্নাথপুর পৌর কাউন্সিলর দেলোয়ার হোসাইন জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, আমাদের ওয়ার্ডের এবং পৌরসভার ১ ওয়ার্ডের দুইজন ব্যক্তির মধ্যে বিরোধ ছিল, সর্স্পকে তারা শালা-দুলা ভাই। তাদের বিরোধ নিম্পতির জন্য আমরা সালিশে বসি। সালিশে ন্যায় বিচার প্রতিষ্ঠায় সুহেল আমিন ও জাহাঙ্গার আলম বাঁধা প্রদান করেন। এঘটনার পর আমি সিলেট শহরে চলে যাই। সকালে খবর পাই, এলাকায় মাইকিং করে জাহাঙ্গার আলমের নেতৃত্বে দেড় থেকে দুইশতাধিক লোকজন সংঘবদ্ধ হয়ে আমাদের এলাকায় প্রবেশ করে বাসা, বাড়ি ও লোকজনের ওপর বৃষ্টির মতো ইট পাটকেল নিক্ষেপ করতে থাকেন। তাদের হামলায় আমাদের ৮ থেকে ১০ জন ব্যক্তি আহত হয়েছেন।

জগন্নাথপুর পৌরসভার প্যানেল মেয়র শফিকুল হক জানান, তুচ্ছ বিষয় নিয়ে বৈঠকে কাউন্সিলের সঙ্গে কথা কাটাকাটির ঘটনায় জেরে ঢিল নিপেক্ষের ঘটনাটি আমরা সামাজিকভাবে সমাধানের প্রচেষ্ঠা করছি।

জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিত নিয়ন্ত্রনে নিতে সক্ষম হয়। এখন পরিবেশ শান্ত।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com