1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে মহাসড়কের একটি সেতুতে চরম দুর্ভোগ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ০৪:৩৩ পূর্বাহ্ন

জগন্নাথপুরে মহাসড়কের একটি সেতুতে চরম দুর্ভোগ

  • Update Time : রবিবার, ২৩ এপ্রিল, ২০২৩
  • ২৯৮ Time View

বিশেষ প্রতিনিধি::

ঈদের ছুটিতে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার একটি সেতুতে চরম দুর্ভোগ বেড়েছে আরেক সেতুতে উৎসবে ভাসছে দর্শানার্থীরা।

জানা গেছে, পাগলা-জগন্নাথপুর-রানীগঞ্জ আঞ্চলিক মহাসড়কের জগন্নাথপুরের রানীগঞ্জ নদীর ওপর সিলেটে বিভাগের দীর্ঘতম রানীগঞ্জ সেতু গত বছরের ৭ নভেম্বর উদ্বোধনের পর রাজধানী ঢাকার সঙ্গে সরাসরি জগন্নাথপুরতথা জেলাবাসীর সড়ক যোগাযোগ শুরু হয়। দীর্ঘতম এ সেতু দেখতে প্রতিদিন ভিড় করছেন জনসাধারণ। পবিত্র ঈদুল ফিরতের ছুটিতে কয়েক হাজার দর্শানার্থীদের ঢল নামে ওই সেতুতে। তবে ওই সড়কের কাঁটাগাঙ নদীর ঝুঁকিপূর্ণ সরো বেইলি সেতুতে প্রতিনিয়ত যানজট লেগে চরম ভোগান্তির শিকার হচ্ছেন যাত্রীরা।
ঈদের উৎসবে রানীগঞ্জ সেতুতে মানুষের ঢল নামায় প্রচণ্ড চাপ বেড়েছে বেইলি সেতুতে। সরো এ সেতুতে অনেক ভারী যান পারাপারের সময় যানজট সৃষ্টি করে। এতে কয়েকঘন্টা যানচলাচল বন্ধ হয়ে যায়। ইতিমধ্যে ঝুঁকিপূর্ণ এ সেতুতে একাধিকবার পাটাতন খুলে পড়ার ঘটনাও ঘটে। সড়ক ও জনপথ অধিদপ্তর থেকে সংস্কার করে জোড়াতালি দিয়ে চালানো হলেও ঝুঁকি নিয়েই চলাচল করতে হচ্ছে।
গতকাল শনিবার ঈদের দিন বিকেলে বেইলি সেতুতে একটি লরি উঠে পারাপারের সময় যানজট লেগে

প্রায় তিন ঘন্টা যান চলাচল আটকে যায়। এ সময় সেতুর দুই পাড়ে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। ফলে চরম দুর্ভোগে পড়েন লোকজন।
যানজটে আটকে থাকা একটি প্রাইভেট কারের চালক ক্ষিতিশ দাস জানান, প্রায় তিন ধরে জ্যামে আটকে ছিলাম। ছোট এ সেতুতে একটি লরি আটকে যানজট সৃস্টি হয়েছে। রানীগঞ্জ সেতু দেখতে যাত্রী নিয়ে যাচ্ছিলাম। প্রায় তিন ঘন্টা আটকে ছিলাম। প্রায় সময়ই সেতুতে এরকম দুর্ভোগে পড়তে হয়।
পৌর শহরের ইকড়ছই এলাকার বাসিন্দা আব্দুস সালাম ও জুবায়ের মির্জা জানালেন, ঈদের আমেজে কিছুটা সময় কাটাতে রানীগঞ্জ সেতু যাচ্ছিলাম। কিন্তু সরো বেইলি সেতুটি একটি ভারী যান পারাপারের সময় জট সৃষ্টি করে যনচলালন ব্যাহত হয়। ফলে যাত্রাপথে চরম দুর্ভোগ পোহাচ্ছ হয়েছে মহাসড়কের ঝুকিপূর্ণটি এ সেতু দ্রুত সংস্কারের দাবী জানিয়েছেন তাঁরা।
রানীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছদরুল ইসলাম বলেন, কুশিয়ারা নদীর ওপর রানীগঞ্জ সেতু আমাদের জন্য আশীর্বাদ । প্রতিদিন লোকজন সেতু দেখতে আসেন। কিন্তু কাটাগাঙ্গের ওপর ঝুঁকিপূর্ন বেইলি সেতু আমাদের জন্য কাটা হয়ে দাঁড়িয়েছে। আমরা কাটাগাঙ্গের ওপর বেইলি সেতুর জায়গায় নতুন সেতু নির্মাণের জন্য পরিকল্পনা মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।
সুনামগঞ্জ সড়ক ও জনপদ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রামাণিক বলেন, কাটাগাঙ্গের ওপর বেইলি সেতু ভেঙে নতুন সেতু নির্মাণের চেষ্টা চলছে। নতুন একটি প্রকল্পে অন্তর্ভুক্ত করা হয়েছে।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com