1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে ভয়াবহ বিদ্যুৎ লোডশেডিং,নিরসনে স্মারকলিপি প্রদান/ যা বললেন কর্তৃপক্ষ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম:
আলজাজিরার প্রতিবেদন/ যুক্তরাজ্যে সাবেক ভূমিমন্ত্রীর ৩৬০টি বিলাস বহুল বাড়ি আপা, আপা’ বলা সেই আওয়ামী লীগ কর্মী বহিষ্কার আমরা যদি আওয়ামী লীগের মতো করি, আমাদেরও একই দশা হবে: মির্জা ফখরুল অনুপস্থিত পুলিশ সদস্যরা আর যোগদান করতে পারবে না : স্বরাষ্ট্র উপদেষ্টা হবিগঞ্জের সাবেক মেয়র আ.লীগ নেতা আতাউর রহমান সেলিম গ্রেপ্তার নামাজে যা বলা হয়, তার অর্থ বুঝলে অন্য চিন্তা আসে না বিএনপির গনতন্ত্র দিবসের সমাবেশে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের শোভাযাত্রা  নির্বাহী ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী দিরাইয়ে ছাত্রশিবিরের নবীন বরন অনুষ্ঠানে এডভোকেট শিশির মনির-সমাজে সম্মান পাওয়ার এক মাত্র রাস্তা হল জ্ঞান অর্জন অন্তর্বর্তী সরকারের সব কার্যক্রম মনঃপূত না হলেও তাদের ব্যর্থ হতে দেওয়া যাবে না: তারেক জিয়া

জগন্নাথপুরে ভয়াবহ বিদ্যুৎ লোডশেডিং,নিরসনে স্মারকলিপি প্রদান/ যা বললেন কর্তৃপক্ষ

  • Update Time : মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০২৪
  • ২৬ Time View

বিশেষ প্রতিনিধি::

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলাজুড়ে বিদ্যুতের ভয়াবহ লোডশেডিং চলছে। অসহনীয় গরমের মধ্যে ঘনঘন লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে ক্ষোভে ফুসছেন জগন্নাথপুরবাসী।
আজ মঙ্গলবার ( ১০ সেপ্টেম্বর) দুপুরে জগন্নাথপুরের সামাজিক সংগঠন স্টুডেন্টস কেয়ার জগন্নাথপুর’ এর পক্ষে লোডশেডিং বন্ধের দাবিতে একটি লিখিত স্মারকলিখিত স্থানীয় উপজেলা বিদ্যুৎ প্রকৌশলীর নিকট দেওয়া হয়েছে।
এদিকে গত কয়েকদিন ধরে জগন্নাথপুরে ঘন্টার পর ঘন্টা বিদ্যুতের লোডশেডিং চলছে। দুঃসহ গরমের সঙ্গে পাল্লা দিয়ে চলছিল মাত্রাতিরিক্ত বিদ্যুৎ বিভ্রাট। এতে করে লোকজনের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রতিবাদ আর ক্ষোভের ঝড় বইছে।

স্থানীয়রা জানান, সম্প্রতিকালে প্রবাসী অধ্যুষিত জগন্নাথপুর উপজেলায় দিবারাত্রি বিদ্যুতের লোডশেডিং করা হচ্ছে।  এক ঘন্টা বিদ্যুৎ সরবরাহ করা হলে পরের দেড় ঘন্টা বিদ্যুতের দেখা মিলে না। আবার কোন কোন সময় টানা দুই থেকে আড়াই ঘন্টা বিদ্যুৎ পাওয়া যায় না। 
দিনে রাতে সমানতালে চলছে বিদ্যুতের আসা যাওয়ার পালা। ফলে পানির মটর, ফ্রিজ, এসি, ফ্যানসহ ইলেকট্রলিক সামগ্রীর কার্যক্রম মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।
শহরের গৃহিনী স্বর্ণা বেগম জানান, তীব্র গরমের সঙ্গে অসহনীয় বিদ্যুৎ লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে উঠেছি আমরা। মাত্রাতিরিক্ত বিদ্যুতের ভেল্কিবাজিতে পানির মটর চালানো কষ্টকর হয়ে উঠেছে। ফ্রিজে থাকা জিনিসপত্র নষ্ট হচ্ছে। 
বাচ্ছাদের লেখাপড়া ব্যাহত হয়। বিদ্যুতের ভোগান্তির কারণে খ্বুই কষ্ঠে আছি।
উপজেলার মুরাদাবাদ গ্রামের বাসিন্দা শাহিনুর মাহমুদ বলেন, ২৪ ঘন্টার মধ্যে ১৫ থেকে ১৬ ঘন্টাই বিদ্যুৎ পাওয়া যায় না। একদিকে গরম অন্যদিকে বিদ্যুতের অস্বাভাবিক লোডশেডিংয়ে দুর্বিসহ উঠেছে জীবন।
স্টুডেন্টস কেয়ার জগন্নাথপুর এর আমিনুর রহমান হিমেল জানান, বিদ্যুতের সমস্যা সমাধানের জন্য আমরা লিখিতভাবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করেছি। দ্রুত ব্যবস্থা গ্রহণ না করা হলে জগন্নাথপুরবাসীর ন্যায্য দাবী আদায়ে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।
জগন্নাথপুর উপজেলা আবাসিক প্রকৌশলী (বিদ্যুৎ) কর্মকর্তা আজিজুল ইসলাম আজাদ জানান, জাতীয়ভাবে বিদ্যুৎ ঘাটতে থাকায় লোডশেডিং বেড়েছে। আমাদের জগন্নাথপুরে গড়ে দিনে বিদ্যুতের চাহিদা সাড়ে ৭ মেগাওয়াট। বরাদ্দ পাওয়া গেছে সাড়ে ৫ মেগাওয়াট। ঘাটতে আড়াই মেগওয়াট। এরমধ্যে গত দুইদিনে গড়ে ৩ মেগাওয়াট ছিল। অপরদিকে রাতে বিদ্যুতের চাহিদা সাড়ে ৯ মেগাওয়াট। কিন্তু বরাদ্দ আছে সাড়ে ৪ মেগাওয়াট। ঘাটতে সাড়ে ৫ মেগওয়াট। আমরা সংশ্লিষ্ট উর্ধ্বতম কর্তৃপক্ষকে বারবার বিষয়টি অবহিত করে আসছি।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com