1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে বেড়েছে পানি/ বন্যার আশঙ্কা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ০২:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম:
সিলেট থেকে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেসে তরুণীকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার ৩ বাংলাদেশের অকৃত্রিম বন্ধু মুচকুন্দ দুবে আর নেই ভারত-চীন-রাশিয়া থেকে সমরাস্ত্র কেনা হচ্ছে : প্রধানমন্ত্রী জগন্নাথপুরে বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় মিলাদ ও দোয়া মাহফিল ডাক বিভাগের কর্মীরা ৫১ কোটি টাকা লোপাট করেছেন : প্রতিমন্ত্রী পলক সাপ-বিচ্ছু প্রসঙ্গে মহানবী (সা.) যা বলেছেন বন্যায় কৃষি খাতে যে ক্ষতি হয়েছে তা পূরণে সহায়তা করবে সরকার-নানক জগন্নাথপুরে প্রধানমন্ত্রীর উপহার পেল ৫ শতাধিক বন্যার্ত পরিবার পরীমণির সঙ্গে রাত-যাপন : চাকুরি হারাচ্ছেন এডিসি সাকলায়েন চাকুরি জগন্নাথপুরে তরুণের মৃত্যু নিয়ে রহস্য  

জগন্নাথপুরে বেড়েছে পানি/ বন্যার আশঙ্কা

  • Update Time : মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪
  • ৩৯ Time View
স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জের জগন্নাথপুরে অব্যাহত ভারী বর্ষণ ও ঢলের পানিতে জগন্নাথপুরের নদ-নদীর পানি বেড়েছে।
গতকাল সোমবার ও আজ মঙ্গলবার টানা বৃষ্টিতে  নদীর তীরবর্তী ও নিন্মাঞ্চলের শতাধিক গ্রাম প্লাবিত হয়েছে।
এরমধ্যে কয়েকটি আশ্রয় কেন্দ্রে অর্ধশতাধিক পরিবার আশ্রয় নিয়েছেন।
আজ উপজেলা সদরের আব্দুস সামাদ আজাদ অডিটরিয়ামে আশ্রয় নিয়েছে ৫টি পরিবার। এছাড়া পাইলগাঁও বিএন উচ্চ বিদ্যালয়ে আরও কয়েকটি পরিবার আশ্রয় নিয়েছে বলে জগন্নাথপুর উপজেলা নির্বাহী  (ইউএনও) আল বশিরুল ইসলাম জানিয়েছেন।
তিনি জানান, জগন্নাথপুরে গত দুই দিনে পানি বেড়েছে। আমরা পরিস্থিতি পর্যবেক্ষন করেছি। এরমধ্যে পানিবন্দি লোকজনের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হচ্ছে। প্রস্তুত রাখা হয়েছে আশ্রয় কেন্দ্রগুলো॥
জানা গেছে, গত কয়েক দিনের বৃষ্টি আর উজান থেকে নেমে আসা  ঢলে কুশিয়ারা ও নলজুর নদীসহ হাওরগুলোতে পানি বেড়ে  উপজেলার পাইলগাঁও ইউনিয়নের আলাগদি, জালালপুর, খাঁনপুর, আলীপুর, রানীগঞ্জ ইউনিয়নের রানীগঞ্জ বাজার, রানীনগর, নোয়াগাঁও, আলমপুর, রৌয়াইল, জগন্নাথপুর পৌরসভার যাত্রাপাশা, শেরপুর, পশ্চিম ভবানীপুর, সৈয়দপুর-সৈয়দপুর ও কলকলিয়া ইউনিয়নসর জগন্নাথপুরের বিভিন্ন হাটবাজারসহ শতাধিক গ্রামের লোকজন পানিবন্দি হয়ে পড়েছেন। তলিয়ে গেছে  জগন্নাথপুর-বেগমপুর সড়ক, লাউতলা-রসুলগঞ্জ সড়ক, বাউধরন-বেরী সড়ক, বেতাউকা-সমধলসহ জগন্নাথপুরের বিভিন্ন গ্রামীন সড়ক। ফলে বেড়েছে জনদুর্ভোগ।
রানীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছদরুল ইসলাম জানান, ইউনিয়নের প্রায় সব গ্রামের মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। সব কটি গ্রামীন সড়ক ডুবে গেছে। মানুষের ভোগান্তি বেড়েছে।
চিলাউড়া-হলদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহীদুল ইসলাম বলেন, পানি বেড়েছে যাওয়ায় মানুষের মধ্যে বন্যার আতঙ্ক দেখা দিয়েছে। এখন পর্যন্ত আমাদের ইউনিয়নেক পরিস্থিতি ভালো। তবে হাওরাঞ্চলে নিচু এলাকায় যারা নতুন বাড়ীঘর তৈরী করেছেন এসব পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। আমরা পরিস্থিতি খোঁজ খবর নিচ্ছি।
উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম বলেন, পানি বেড়েছে যাওয়ায় মানুষের মধ্যে আতঙ্ক আছে। কারণ ২০২২ সালে এই সময়ে জগন্নাথপুরে স্মরণকালের এক ভয়াবহ বন্যায় অচল হয়ে পড়েছিলেন উপজেলাবাসী।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com