1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে এবারও এইচএসসি’তে এগিয়ে মাদ্রাসা, জিপিএ’তে কলেজ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১২:২৩ অপরাহ্ন
শিরোনাম:
মা-বাবার বিবাদ যেভাবে শিশুদের বিপথগামী করে কয়ছর এম আহমেদের দেশে ফেরা উপলক্ষে জগন্নাথপুর পৌর যুবদলের প্রস্তুতি সভা জগন্নাথপুরে আড়াই ঘন্টা বন্ধ থাকার পর মিলল পল্লী বিদ্যুৎ শেখ হাসিনা, ওবায়দুল কাদেরসহ ৪৫ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি সমবায়ী শওকতের মৃত্যুতে তাহিরপুর উপজেলা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের শোক নাইজেরিয়ায় জ্বালানি ট্যাংকারে বিস্ফোরণ, নিহত ১৪৭ ৭ মার্চ, ১৫ আগস্টসহ আটটি জাতীয় দিবস বাতিল করে আদেশ জারি অবৈধ মজুদদারের ওপর আল্লাহর অভিশাপ কয়ছর এম আহমদের দেশে আগমন উপলক্ষে জগন্নাথপুরে যুবদলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত জগন্নাথপুরে আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস উপলক্ষে র‌্যালি ও সভা অনুষ্ঠিত

জগন্নাথপুরে এবারও এইচএসসি’তে এগিয়ে মাদ্রাসা, জিপিএ’তে কলেজ

  • Update Time : মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪
  • ১৯ Time View

স্টাফ রিপোর্টার::

সুনামগঞ্জের জগন্নাথপুরে গত বারের মত এবারও এইচএসসি ও আলিম পরীক্ষায় পাসের হারে এগিয়ে মাদ্রাসা এবং জিপিএ-৫ বেশি পেয়েছেন কলেজ শিক্ষার্থীরা।
আজ মঙ্গলবার ( ১৫ অক্টোবর) এইচএসসি ও আলিম পরীক্ষার প্রকাশিত ফলাফল থেকে জানা গেছে, জগন্নাথপুর উপজেলায় এ বছর এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছেন ২৫ জন ও আলিম পরিক্ষায় জিপিএ ৫ পেয়েছেন ৬জন। এইচএসসি’তে পাসের হার ৯০.৩১ শতাংশ এবং আলিমে ৯৫.৮৯ শতাংশ।
 উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, এইচএসসিতে এ উপজেলার মোট ১০টি কলেজের ১৭৪৫ জন শিক্ষার্থী অংশ গ্রহন করে কৃতকার্য হয়েছে ১৫৭৬ জন। অকৃতকার্য হয়েছে ১৬৯ জন৷ জিপিএ-৫ এসেছে ২৫টি। এরমধ্যে জগন্নাথপুর ডিগ্রি কলেজে ৬টি, শাহাজালাল মহাবিদ্যালয়ে ১৫ জন, ষড়পল্লী স্কুল এন্ড কলেজে ২টি, নয়াবন্দর স্কুল এন্ড কলেজে ১টি ও চন্দন মিয়া সৈয়দুননেছা কলেজে ১টি জিপিএ-৫ এসেছে। এদিকে, মাদ্রাসা বোর্ডের অধীনে আলিম পরীক্ষায় ৭টি মাদ্রাসার ২৬৮ জন শিক্ষার্থীর মধ্যে কৃতকার্য ২৫৭ জন। অকৃতকার্য হয়েছেন ১১ জন। এতে পাশের হার ৯৫.৮৯ শতাংশ। জিপিএ-৫ এসেছে ৬টি। এরমধ্যে হবিবপুর কেশবপুর ফাজিল মাদ্রাসায় ১টি, হলিয়ারপাড়া জামেয়া কাদেরিয়া ফাজিল মাদ্রাসায় ৩টি, সৈয়দপুর সৈয়দিয়া শামসিয়া ফাজিল মাদ্রাসায় ১টি ও আলজান্নাত ইসলামিক এডুকেশনের ১টি জিপিএ-৫ এসেছে।
বিষয়টি জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে নিশ্চিত করেছেন জগন্নাথপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) জাহাঙ্গীর আলম

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com