Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

জগন্নাথপুরে আসছেন যুক্তরাজ্য বিএনপির ১১৫ নেতাকর্মী, ‘এক বর্ণাঢ্য গণসংবর্ধনা আজ

বিশেষ প্রতিনিধি::

জেলার জগন্নাথপুরের এক বর্ণাঢ্য গণসংবর্ধনা অনুষ্ঠিত হতে যাচ্ছে আজ। যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক, কেন্দ্রীয় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক ছাত্রনেতা কয়ছর এম আহমদের স্বদেশ আগমন উপলক্ষে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে স্থানীয় বিএনপি পরিবারের পক্ষ থেকে।
বিএনপি নেতাকর্মীদের দাবী, হাওরাঞ্চলে এই প্রথমবারের মতো এক ঐতিহাসিক গণসংবর্ধনা অনুষ্ঠিত হবে। যা জগন্নাথপুরের ইতিহাসে এরআগে কেউ কখনও  এমন অনুষ্ঠান করেননি।
বেলা দুইটায় স্থানীয় পৌর পয়েন্টে গণসংবর্ধনা শুরু হবে। ষ্টেডিয়াম আদলে বিশাল মঞ্চ তৈরী করা হয়। তিনতলার মতো করে আকৃতির এ মঞ্চে অতিথির জন্য ১৬০টি আসন সংরক্ষিত রাখা হয়েছে।এছাড়া নানা ফুলে বর্নিল সাজে সাজানো হয়েছে মঞ্চ। বিএনপির একটি সুত্র জানিয়েছে,সিলেট ওসমানি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রায় শতাধিক গাড়ীর বহর নিয়ে সংবর্ধিত অতিথিরা জগন্নাথপুরে আসছেন। সংবর্ধনায় প্রায় ২০ হাজার লোকজন সমাগমের লক্ষ্যে গত কয়েক ধরে ব্যাপক প্রচার প্রচারণা চালানো হয়। উচ্ছ্বাসে ভাসছেন নেতাকর্মীরা।

জগন্নাথপুর উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট জিয়াউর রহিম শাহীন জানান, ফ্যাসিষ্ট হাসিনার রোষানলে মামলা হামলার কারণে ১২ বছর ধরে নিজ মাতৃভূমিতে আসতে পারেনি জগন্নাথপুরবাসীর অংহকার কয়ছর আহমদ। বিএনপি পরিবারের এই নেতা তৃণমূল থেকে রাজনীতি করে বিএনপির রাজনীতির শীর্ষ পর্যায়ে তাঁর মেধা, যোগ্যতায় পৌঁছে গেছেন। জিয়া পরিবারের সঙ্গে রয়েছে সুসর্ম্পক। এটি জগন্নাথপুরবাসীর জন্য গৌরবের। সেলক্ষ্যে এক ঐতিহাসিক সংবর্ধনা অনুষ্ঠানের আমরা স্মৃতির মনিকোঠায় ধরে রাখতে চাই। অনুষ্ঠানটি সফল করতে দলমত নির্বিষে সবার মহলের সহযোগিতা চেয়েছেন তিনি।

দলীয় সুত্র জানা যায়, জগন্নাথপুর পৌর শহরের ছিলিমপুর গ্রামের বাসিন্দা উপজেলা ছাত্রদলের সাবেক আহবায়ক যুক্তরাজ্য বিএনপির তিনবারের সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ গত এক যুগ ধরে রাজনৈতিক হয়রানিমূলক মামলা হামলার কারণে দেশে আসতে পারেন নি। গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে স্বৈরাচারী শেখ হাসিনার পতন হওয়ায় তিনি দেশে আসার সিদ্ধান্ত নেন। বুধবার ৭৭ নেতাকর্মীকে সফরসঙ্গী করে যুক্তরাজ্য থেকে সৌদিআরবে পবিত্র ওমরা পালনের উদ্দেশ্যে লন্ডনের হিথ্রো বিমানবন্দর ত্যাগ করেন। পবিত্র ওমরা পালন শেষে রবিবার  সকালে হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তাঁরা। একই এসময়ে যুক্তরাজ্য থেকে আসা আরও ৩৮ নেতাকর্মী তাদের সঙ্গে এসে যোগ দেন। গতকাল সোমবার দুপুরে কয়ছর আহমদের নেতৃত্বে নেতাকর্মীরা দুপুরে শহীদ জিয়াউর রহমানের মাজার জিয়ারত শেষে বিএনপির দলীয় কার্যালয়ে দলের নেতাকর্মীদের সঙ্গে কুশল বিনিময় করেছেন। আজ সকাল ১১টায় ঢাকা থেকে আকাশপথে সিলেট ওসমানি বিমানবন্দরে এসে পৌঁছিবেন। এরপর দুপুরে প্রায় পাঁচ শতাধিক গাড়ী বহন নিয়ে জগন্নাথপুরে আসবেন। তাদের বরণ করতে নানা প্রস্তুুতি গ্রহণ করা হয়েছে। নেতাকর্মীদের মধ্যে ব্যাপক আনন্দ উদ্দিপনা বিরাজ করছে।

যুক্তরাজ্য বিএনপি নেতা, জগন্নাথপুর উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি রাজু আহমদ জানান, অনেকদিন ধরে দেশে ফিরেছে। যেন নতুন এক বাংলাদেশে এসেছি। নেতার সঙ্গে আজ নিজ জন্মস্থানে আসছি। সেটা ভেবে খুবই ভালো লাগছে। যুক্তরাজ্য শাখার স্বেচ্ছাসেবকদলের সাধারণ সম্পাদক আবুল হোসেন জানান, দীর্ঘ একযুগ করে আমাদের সবার প্রিয় নেতা কয়ছর আহমদের স্বদেশ প্রত্যাবর্তনের লক্ষে দেশে ফিরেছি। তাঁর সঙ্গে আমরা দলীয় বিভিন্ন কর্মসুচিতে কাজ করব। যুক্তরাজ্য বিএনপির যুগ্ম সম্পাদক সুজাতুল রেজা জানান, আমি আট বছর পর দেশে এসেছি। আজ নিজ জন্মভিটায় পা রাখব ইনশাআল্লাহ। আমরা আমাদের আস্থার প্রতিক কয়ছর আহমদের নেতৃত্বে আগামী দেশনায়ক তারেক রহমানের নির্দেশন্য় মতুন বাংনাদেশ গঠনে কাজ করব॥ এতে করে দলের সাংগঠনিক কার্যক্রমে আরো গতি বাড়বে।
Exit mobile version