Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

জগন্নাথপুরের শাহজালাল মহাবিদ্যালয়ের প্রভাষকদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার::

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের শাহজালাল মহাবিদ্যালয়ের প্রভাষকদের বকেয়া ৫ বছরের বেসরকারি অংশ ভাতাদি ও ৮ বছরের প্রভিডেন্ট ফান্ড পরিশোধ এর দাবীতে মানববন্ধন কর্মসুচি পালন করা হয়েছে।

সোমবার কলেজ প্রাঙ্গণে প্রভাষকবৃন্দের উদ্যোগে  মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।
এতে বক্তব্য দেন শাহজালাল মহাবিদ্যালয়ের সহকারী অধ্যাপক ( রাস্ট্র বিজ্ঞান) মোহাম্মদ এনামুল কবির, প্রভাষক (জীব বিজ্ঞান) মোহাম্মদ শিব্বির আহমদ, প্রভাষক (দর্শন) রিংকর চন্দ্র রায়, প্রভাষক (উচ্চতর গণিত) দেবাশীষ রায়,প্রভাষক (বাংলা) মোঃ হাসানুজ্জামান খান,প্রভাষক (ইংরেজি) মোঃ আবু তাহের রানা,প্রভাষক (ইসালমের ইতিহাস ও সংস্কৃতি) মাহমুদ সুলতান, প্রভাষক (পদার্থ বিজ্ঞান) মির্জা আমিনুল হক, প্রভাষক (অর্থনীতি) মোঃ জহিরুল ইসলাম, প্রভাষক (রসায়ন) মোঃ মহিউদ্দিন, জুটন তালুকদার (শরীর চর্চা শিক্ষক) ও মোঃ আমিরুল ইসলাম (প্রদর্শক) প্রমুখ ।মানববন্ধনে বক্তারা বলেন, তাঁরা নানাভাবে দীর্ঘদিন ধরে

বৈষম্যের শিকার হচ্ছেন। কলেজ পরিচালনা কমিটির সহায়তায় কলেজের অধ্যক্ষ গত ৫ বছরের ভাতাদি প্রদান না করে নানা চল-চাতুরী করে আসছেন। কলেজ পর্ষদ থেকে প্রতিমাসে বেসিকের ১০% করে প্রত্যেক শিক্ষক এর প্রভিডেন্ট ফান্ডে টাকা জমা থাকার কথা থাকলেও কারও ব্যাংক একাউন্টে এসব টাকা আদৌ  জমা হয়নি। বিধায় বিগত ৫ বছরের বকেয়া ভাতাদি ও প্রভিডেন্ট ফান্ড পরিশোধ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট আকুল আবেদন জানানো হয়। কর্মসূচি শেষে সহকারী অধ্যাপক এনামুল কবিরসহ ভুক্তভোগী প্রভাষকবৃন্দ জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল-বশিরুল ইসলাম বরাবরে একটি স্মারক লিপি প্রদান করেছেন।

Exit mobile version