Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

ছাত্র-জনতার আন্দোলনে নিহতদের জন্য মসজিদে নববীতে দোয়া করলেন মাসুদ সাঈদী

ছাত্র-জনতার আন্দোলনে নিহতদের জন্য মসজিদে নববীতে দোয়া করেছেন আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর ছেলে মাসুদ সাঈদী।

রোববার (১৫ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাসে তিনি এ তথ্য জানান।

মাসুদ সাঈদী লিখেন, আমার রবের দয়া…। দীর্ঘ ১৬৭ দিন পর আবার এশার নামাজ আদায় করলাম মসজিদে নববীতে। এশার নামাজের কিছু আগে দুবাই থেকে রিয়াদ হয়ে মদীনা মুনাওয়ারায় এসে পৌঁছেছি আলহামদুলিল্লাহ।

শেষ রাতে রিয়াদুল জান্নাতে যাবো। আমার প্রিয় নবী, দয়ার নবী মায়ার নবীর দরবারে সালাম দেবো। আমার আব্বার পক্ষ থেকে রাসুলুল্লাহ (সা.)-কে সালাম জানাবো। একই সাথে রাসুলুল্লাহ (সা.) এর রওজা মুবারকে যারা সালাম পৌঁছাতে বলেছেন আর আমি যাদের সালাম পৌঁছে দেবো বলে ওয়াদা করেছি- তাদের প্রত্যেকের সালাম আমি পৌঁছে দেব এবং তাদের জন্য দোয়া করবো ইনশাআল্লাহ।

ইয়া রব…। সন্দেহ নেই আমি গুনাহগার। কিন্তু আমার গুনাহ রাশি তুমি ক্ষমা না করলে আর কে আছে এমন- যে আমাকে ক্ষমা করবে? তুমি আমাকে ক্ষমা করে দিও মালিক, আজকেই ক্ষমা করে দিও।

আমার সম্মানিত পিতা কোরআনের পাখি আল্লামা সাঈদীকে তুমি জান্নাতের সবুজ পাখি হিসেবে কবুল করে নিও। বাংলাদেশে ইসলাম প্রতিষ্ঠার আন্দোলন ও দেশে গণতন্ত্র, বাক স্বাধীনতা ও ভোটের অধিকার ফিরিয়ে আনার আন্দোলনে যারা আহত হলেন, র’ক্ত দিলেন, জীবন দিলেন- তাদের সকলকে শাহাদাতের সর্বোচ্চ মর্যাদায় তুমি জান্নাতে আ’লা মাকাম দিও। ও মাবুদ! তুমি আমার ফরিয়াদ কবুল করে নিও।

গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে পদত্যাগ করে দেশ ছেড়ে ভারতে পালিয়ে যান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে ছাত্র-জনতার এই এই গণআন্দোলনে আইনশৃঙ্খলা বাহিনী ও আওয়ামী লীগের ক্যাডারদের হামলায় এক হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন কয়ে হাজার মানুষ। আন্দোলনে উভয়পক্ষ থেকেই হতাহত হন।

সুত্র-ঢাকা পোষ্ট

Exit mobile version