Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

ছাতকে মসজিদে চুরি !

জগন্নাথপুর২৪ ডেস্ক::

ছাতক উপজেলার দক্ষিণ খুরমা ইউনিয়নের মানিকগঞ্জ (মায়েরকুল) বাজার মসজিদে চুরি হয়েছে। চোরেরা মসজিদের তালা ভেঙে সৌরবিদ্যুতের দুইটি ব্যাটারী ও দানবাক্সের টাকা নিয়ে গেছে। মসজিদে চুরির ঘটনায় থানায় লিখিত অভিযোগ করেছেন স্থানীয়রা।
জানা যায়, এলাকাবাসীর সার্বিক সহযোগিতায় মসজিদটি পরিচালিত হচ্ছে। কিছুদিন আগে এলাকাবাসীর সহযোগিতায় মসজিদের জন্য সৌরবিদ্যুত আনা হয়। গত ২১ সেপ্টেম্বর রাতে মসজিদের তালা ভেঙে চোরেরা মসজিদে ঢুকে সৌরবিদ্যুতের দুইটি ব্যাটারি ও দান বাক্সের টাকা নিয়ে যায়। মসজিদে চুরির ঘটনায় মুসল্লিগণ ও এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে উঠেন। গত ২৪ সেপ্টেম্বর এ ঘটনায় এলাকাবাসী শালিস বৈঠক আহ্বান করেন। শালিসে উপস্থিত লোকজন চোরদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে একমত পোষণ করেন। তারা এ ঘটনায় নিন্দা জানিয়ে চোরদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান।
এদিকে এ ঘটনায় গত ২৫ সেপ্টেম্বর মায়েরকুল গ্রামের মরম আলী মসজিদে চুরির ঘটনায় এলাকার ইকবাল হোসেন ও আবুল হোসেন নামের দুই ব্যক্তির বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।
এ বিষয়ে মসজিদের ইমাম মনির উদ্দিন বলেন, আমাদের দুইটি ব্যাটারি ও দানবাক্সের টাকা চুরি গেছে। ২১ সেপ্টেম্বর দিবাগত রাতে মসজিদের গ্রীল কেটে, দরজা ভেঙে মালামাল চুরি করে নিয়ে গেছে।
মসজিদের মুতুয়াল্লী মখরম আলী বলেন, এ নিয়ে শালিস বৈঠকে ক্ষোভ জানিয়েছেন। সকলে চোরদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য বলেছেন।
মামলার বাদী মরম আলী বলেন, দুইজনের নামোল্লেখ করে লিখিত অভিযোগ করেছি। এলাকার ধর্মপ্রাণ মানুষ চান তাদের বিচার হোক।
ছাতক থানার ওসি গোলাম কিবরিয়া হাসান বলেন, অভিযোগ পেয়েছি। আমি আমার তদন্ত অফিসারকে দায়িত্ব দিয়েছি। তদন্ত করে দেখে ব্যবস্থা নেব।

Exit mobile version