Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

ইতালি উপকূলে নৌকাডুবিতে ১৪ অভিবাসীর লাশ উদ্ধার

জগন্নাথপুর২৪ ডেস্ক:;

ইতালি উপকূলে নৌকাডুবির ঘটনায় আরও ১৪ অভিবাসীর মরদেহ উদ্ধার করা হয়েছে। দেশটির কোস্টগার্ড এ মরদেহ উদ্ধার করেছে।

শনিবার ( ২২ জুন) বার্তা সংস্থা এপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার দক্ষিণ ক্যালাব্রিয়া অঞ্চল থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়। এ নিয়ে নৌকাডুবির ঘটনায় মোট ৩৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

এর আগে গত সোমবার (১৭ জুন) দাতব্য সংস্থা জানায়, অভিবাসীদের নিয়ে তুরস্ক থেকে যাত্রা করা নৌকাটিতে আগুন ধরে যায়। ফলে এটি ইতালির ক্যালব্রিয়ার প্রায় ২০০ কিলোমিটার পূর্বে ধ্বংস হয়ে যায়।
ইতালির কোস্টগার্ড জানিয়েছে, আজ দাতিলো ও করসি থেকে ১৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে উদ্ধার অভিযান শুরুর পর থেকে মোট ৩৪ জনের মরদেহের সন্ধান মিলেছে।

দাতব্য সংস্থার তথ্যমতে, নৌকাডুবির পর কোস্টগার্ড ১১ জনকে সমুদ্র থেকে জীবিত উদ্ধার করেছে। এ ঘটনায় এখনও ৬০ জনের বেশি মানুষ নিখোঁজ রয়েছেন।

 

 

বেঁচে যাওয়া ব্যক্তিদের বরাতে প্রতিবেদনে বলা হয়েছে, তুরস্ক থেকে নৌকাটি যাত্রা করেছিল। এতে ইরান, সিরিয়া এবং ইরাকের অভিবাসীরা ছিলেন। যাত্রার আটদিন পর এটিতে আগুন লেগে যায়।

জাতিসংঘের তথ্যমতে, ২০১৪ সাল থেকে এ পর্যন্ত ২৩ হাজারের বেশি অভিবাসী ভূমধ্যসাগরে মারা যাওয়া বা নিখোঁজ হওয়ার তথ্য নথিভুক্ত করা হয়েছে।

কোস্ট গার্ড জানিয়েছে, ইতালি ও ইউরোপীয় ইউনিয়নের সীমান্ত সংস্থা ফ্রন্টক্সের বিমান অনুসন্ধান অভিযানে সহযোগিতা করছে। সৌজন্যে কালবেলা

 

Exit mobile version