1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
আইরিশদের বিপক্ষে যেমন হতে পারে বাংলাদেশের একাদশ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০০ পূর্বাহ্ন

আইরিশদের বিপক্ষে যেমন হতে পারে বাংলাদেশের একাদশ

  • Update Time : মঙ্গলবার, ৯ মে, ২০২৩
  • ১২৭ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে আজ মাঠে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। ইংল্যান্ডের চেমসফোর্ডে বাংলাদেশ সময় বিকেল ৩টা ৪৫ মিনিটে শুরু হবে সিরিজের প্রথম ম্যাচটি।

বর্তমানে ইংল্যান্ডের তাপমাত্রা ১২ থেকে ১৬ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ওঠানামা করছে। আকাশে মেঘের আনাগোনা থাকায় এই তাপমাত্রাতেও হাড়ে কাঁপন ধরায় ঝিরিঝিরি বাতাস। নাতিশীতোষ্ণ অঞ্চল থেকে যাওয়া বাংলাদেশি ক্রিকেটারদের যেটা তীব্র শীতের অনুভূতি দিচ্ছে। এ ধরনের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে লম্বা কিছু অনুশীলন সেশনের প্রয়োজন হয়। তবে বৃষ্টির কারণে ঠিকঠাক প্রস্তুতি হয়নি।
গতকাল এসেক্সের আকাশ মেঘলা থাকলেও অনুশীলন করার পরিবেশ ছিল। পুরো এক সপ্তাহ অপেক্ষার পর এদিন ম্যাচ ভেন্যু এসেক্সের দ্য ক্লাউড কাউন্টি গ্রাউন্ডে গিয়েছিলেন ক্রিকেটাররা। অনুশীলনও করেছেন সেখানে। পিচ দেখে একাদশ সমন্বয় ইস্যুতে আলাপ-আলোচনা শেষে একটা যৌক্তিক সিদ্ধান্তে উপনীতও হতে পেরেছেন সবাই।
পাঁচজন নিয়মিত ব্যাটারের সঙ্গে দু’জন অলরাউন্ডার আর চারজন বোলার নিয়ে একাদশ সাজানোর চিন্তা-ভাবনা। এর কারণও রয়েছে, ছয়জন বোলার থাকলে অধিনায়কের জন্য সুবিধা হয়। সে ক্ষেত্রে তামিম ইকবাল, লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মেহেদী মিরাজ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, এবাদত হোসেনের সঙ্গে পেস বোলিং অলরাউন্ডার মৃত্যুঞ্জয় চৌধুরীকে দেখা গেলে অবাক হওয়ার কিছু নেই।

আলাপ-আলোচনা যাই হোক না কেন, একাদশ চূড়ান্ত হবে আজ সকালে। কোচ চন্ডিকা হাথুরুসিংহে বলেন, ‘সে (মিরাজ) নিখাদ ব্যাটার। টেস্ট এবং ওয়ানডেতে শতক রয়েছে। আমরা তাকে অলরাউন্ডার হিসেবে মূল্যায়ন করি। আমাদের আরেকজন অলরাউন্ডার রয়েছে– সাকিব আল হাসান। আমরা কম্বিনেশন করার ক্ষেত্রে সৌভাগ্যবান। অতিরিক্ত ব্যাটার বা বোলার নিয়ে খেলতে পারি।’

বিশ্বকাপ সুপার লিগের সিরিজ হওয়ায় কোচ চন্ডিকা হাথুরুসিংহে আর অধিনায়ক তামিম ইকবাল সেরা দল নিয়েই খেলতে গেছেন। অর্থাৎ ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে হোম সিরিজ খেলা ক্রিকেটাররাই সুযোগ পেয়েছেন ইংল্যান্ডে খেলার। আজকের ম্যাচে তাই পরীক্ষা–নিরীক্ষা করা হবে না। টিম ম্যানেজমেন্টের পরিকল্পনা থাকবে প্রথম দুই ম্যাচ সেরাদের নিয়ে খেলে সিরিজ নিশ্চিত করে শেষ ম্যাচে এক-দুটি জায়গা পরখ করে দেখা।

বাংলাদেশ দলের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদী মিরাজ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, এবাদত হোসেন, মৃত্যুঞ্জয় চৌধুরী।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com