Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

অন্তর্বর্তী সরকারকে রোডম্যাপ নির্দিষ্ট করতে আহ্বান জানালেন তারেক রহমান

জগন্নাথপুর২৪ ডেস্ক::

অন্তর্বর্তী সরকারকে রোডম্যাপ নির্দিষ্ট করতে আহ্বান জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তিনি বলেছেন, অন্তর্বর্তীকালীন সরকারকে রোডম্যাপ নির্দিষ্ট করতে হবে। সব পরিবর্তন তাদের পক্ষে সম্ভব নয়। তারপরও আমরা বলতে চাই তাদের যে মূল দায়িত্ব তা সঠিকভাবে পালন করতে হবে।
শনিবার (২৮ সেপ্টেম্বর) বিকালে ঝিনাইদহ শহরের পায়রা চত্বরে জেলা বিএনপি আয়োজিত সমাবেশে ভার্চুয়ালি প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দলবাজ প্রশাসনের ষড়যন্ত্র মহাবিপদ ডেকে আনবে মন্তব্য করে তারেক রহমান বলেন, স্বৈরাচারী সরকারের দলবাজ উচ্ছিষ্ট প্রশাসনের চলমান ষড়যন্ত্রের কাছে অন্তর্বর্তী সরকার অসহায় বোধ করছে। তাদের এই ছোট ছোট ষড়যন্ত্র এক সময় মহাবিপদ ডেকে আনবে। তাই এদের অপসারণ করতে হবে।

তিনি বলেন, নির্বাচিত সরকারই কেবল গণতন্ত্র ও দেশে উন্নয়নের নতুন ধারা সৃষ্টি করতে পারে। এই সরকারের প্রতি আগেও আমাদের সমর্থন-আস্থা ছিল, আজও আছে। আমাদের আস্থাকে প্রশ্নহীন রাখার চ্যালেঞ্জ কিন্তু তাদেরকেই নিতে হবে।
বাংলাদেশকে স্বাভাবিক মঞ্চে ফিরিয়ে আনার অঙ্গীকার ব্যক্ত করে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, দলমত নির্বিশেষে নিজেদের জীবনের নিরাপত্তা প্রত্যাশা করে। প্রতিটি শিশু, প্রতিটি শিক্ষার্থী নিরাপত্তার যে নিশ্চয়তা চায় তা প্রতিষ্ঠিত করতে হবে।
নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমরা আন্দোলন-সংগ্রাম করে স্বৈরাচারের পতন ঘটিয়েছি। আসুন জনগণের প্রত্যাশা পূরণে কাজ করি। আমরা বৈষম্যহীন সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে ঐক্যবদ্ধ হয়।
ছাত্র-জনতার আন্দোলনে নিহত ঝিনাইদহের সাব্বির ও প্রকৌশলী রাকিবুল হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে অনুষ্ঠিত এ গণসমাবেশে সভাপতিত্ব করেন ঝিনাইদহ জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট এমএ মজিদ।
সুত্র দেশ রূপান্তর

Exit mobile version